শিরোনামঃ

দিনাজপুর বীরগঞ্জে প্রশাসনের দৃষ্টিতে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের পার্শ্বে নদীতে অবৈধ বালু উত্তোলনের চিত্র-দেশবাংলা খবর২৪

দিনাজপুর বীরগঞ্জে প্রশাসনের দৃষ্টিতে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের পার্শ্বে নদীতে অবৈধ বালু উত্তোলনের চিত্র-দেশবাংলা খবর২৪  


রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-দিনাজপুর বীরগঞ্জে প্রশাসনের দৃষ্টিতে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের পার্শ্ব নর্ত্ত নদীতে অবৈধ বালু উত্তোলনের চিত্র। জানা যায় যে,দিনাজপুর বীরগঞ্জে প্রশাসনকে চ্যালেন্স করে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের পাশে নর্ত্ত নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন অব্যাহত রয়েছে। উক্ত উপজেলা সদর থেকে ১৫ কিঃমিঃ পশ্চিমে ঢাকা-পঞ্চগড় মহা সড়কের সাতোর ইউনিয়নের প্রাননগড় গ্রামের মৃত মোজাফফর আলীর ছেলে ২৫ মাইল বাজারের কিটনাশক বিক্রেতা আব্দুর রহমান বাজার সংলগ্ন নর্ত্ত নদীর বালু দীর্ঘদিন যাবৎ নদীর বালু অবৈধ ভাবে উত্তোলন করছেন অসাদু ব্যক্তি গণ।

এ বিষয়ে,আব্দুর রহমান বকুল জানান, পার্শবর্তী ২৫ মাইল দাখিল মাদ্রাসার মাঠ ভরাটের জন্য প্রশাসনের সংঙ্গে কথা বলে বালু উত্তোলন করা হচ্ছে। উক্ত বিষয়ে এলাকাবাসী জানান,প্রতিষ্ঠানের নামে লোক দেখানো কিছু বালু মাদ্রাসার মাঠে রাখা হলেও প্রতিদিন বালু উত্তোলন ও বিক্রি করা হচ্ছে অনায়াসে। 

পার্শ্ববর্তী বিভিন্ন বাড়ীর কাজে,মিল-চাতাল ও মাটি ভরাট কাজে বিক্রি করছেন। এছাড়াও বিভিন্ন স্থানে বালু নিয়ে স্তুপ করে সেখান থেকেও বালু বিক্রি করা হয়। ২৫ মাইল দাখিল মাদ্রাসার সুপার মোঃ ইউনুস আলী মানিক মোবাইলে জানান,মাদ্রাসা বন্ধ থাকার কারনে আমি যাইনা,তবে শুনেছি মাদ্রাসার সভাপতি আব্দুর রহমান সাতোর ইউপি চেয়ারম্যান আলহাজ মোঃ রেজাউল করিম শেখের সাথে পরামর্শ করে বালু উত্তলন করে বিক্রি করছেন মর্মে জানা যায়। এ বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণ করার জোর দাবি এলাকাবাসীর।

No comments

-->