শিরোনামঃ

হাওরাঞ্চলে শিক্ষার্থীদের ঝরেপড়া রোধ করতে হবে-জেলা প্রশাসক-দেশবাংলা খবর২৪

হাওরাঞ্চলে শিক্ষার্থীদের ঝরেপড়া রোধ করতে হবে-জেলা প্রশাসক-দেশবাংলা খবর২৪ 


 সুনামগঞ্জ প্রতিনিধিঃ আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগাম বিষয়ক অবহিতকরণ  দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ও জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার(১মার্চ)দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই  কর্মশালাটি অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার  সম্রাট হোসেনের পরিচালনায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন।

এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে  আউট অব চিলড্রেন প্রোগাম বিষয়ের উপর উপস্থাপন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম ভূঞা।কর্মশালায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন্ননবী,  সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.জাহাঙ্গীর আলম,  শিক্ষাবিদ পরিমল  কান্তি দে, সুনামগঞ্জ  সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো.জামসিদ আলী, শিক্ষক,সরকারি এস.সি.বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মাশহুদ চৌধুরী,  নারীনেত্রী শীলা রায় প্রমুখ।বক্তারা বলেন  বাংলাদেশ সরকার শিক্ষার উন্নয়ন করার জন্য সর্বদা আন্তরিক।  হাওরাঞ্চলে শিক্ষার্থীদের ঝরে পড়ারোধ করতে সরকার ব্যাপক উন্নয়ন হাতে নিয়েছে। 

উপানুষ্ঠানিক প্রাথমিক শিক্ষার মাধ্যমে ৮-১৪ বছরের শিশুদের প্রাথমিক শিক্ষা গ্রহণের জন্য যে সুযোগ সরকার ঝরে পড়া শিক্ষার্থীদের দিচ্ছে তার কোন তুলনা হয়না। আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে আমাদের সন্তানদের সঠিক শিক্ষায় গড়ে তুলতে হবে।

No comments

-->