শিরোনামঃ

ইলিশের অভয়াশ্রমগু‌লো‌তে ইলিশ মাছ ধরার অপরাধে ব‌রিশা‌লে ৭ গ্রেফতার-দেশবাংলা খবর২৪

ইলিশের অভয়াশ্রমগু‌লো‌তে ইলিশ মাছ ধরার অপরাধে  ব‌রিশা‌লে ৭ গ্রেফতার-দেশবাংলা খবর২৪ 



প্রতিনিধি খান আরিফ : সারা‌দে‌শের মতো ব‌রিশা‌লেও ইলিশের অভয়াশ্রমগু‌লো‌তে মৎস‌্য অধিদফতর ও আইনশৃঙ্খলা বা‌হিনীর অভিযান চল‌ছে। মাছ ধরার অপরাধে সোমবার (০১ মার্চ) সকাল পর্যন্ত ব‌রিশা‌লে সাতজন‌কে গ্রেফতার করা হয়ে‌ছে।

এদিন সকাল সা‌ড়ে ৮টার দি‌কে মেহে‌ন্দিগঞ্জ উপ‌জেলার বাগরজা নদী থে‌কে অভয়াশ্রমে মাছ ধরার অপরা‌ধে চারজনকে গ্রেফতার ক‌রে কোস্টগার্ড। এ সময় প্রচুর প‌রিমা‌ণে কা‌রেন্ট জাল উদ্ধার করা হয়।এর আগে মধ‌্যরাতে ব‌রিশাল নগরীর রুপাতলী দপদ‌পিয়া এলাকা থে‌কে জাটকা প‌রিবহন করার অপরা‌ধে তিনজন‌কে গ্রেফতার ক‌রে নৌপু‌লিশ। এ তিনজ‌নের ম‌ধ্যে দুজন‌কে ২০ দি‌নের জেল ও একজন‌কে ৫ হাজার টাকা জ‌রিমানা করেন ভ্রাম‌্যমাণ আদাল‌তের নির্বা‌হী ম‌্যা‌জি‌স্ট্রেট।

জেলা মৎস‌্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, সরকারের নি‌র্দেশনা অনুসা‌রে দে‌শের ছয়‌টি অভয়াশ্রমের পাঁচ‌টি‌তে মৎস‌্যসম্পদ রক্ষায় আগামী দুই মাস এ অভিযান চল‌বে। ব‌রিশা‌লের মেঘনা, কালাবদর ও গজা‌রিয়া নদীর ৮২ কি‌লো‌মিটার এলাকায় অভয়াশ্রম র‌য়ে‌ছে ইলিশের। আর ছয় জেলা ভোলা, ব‌রিশাল, পটুয়াখালী, চাদপুর, লক্ষ্মীপুর, শরীয়তপুর জেলার বি‌ভিন্ন নদীর ৪৩২ কি‌লো‌মিটার এলাকায় মোট ছয়‌টি অভয়াশ্রমের ম‌ধ্যে পাঁচ‌টি‌তে এ অভিযান চল‌ছে।

No comments

-->