শিরোনামঃ

ফুলপুর থেকে ময়মসিংহ যাত্রীদের চরম দূর্ভোগ-দেশবাংলা খবর২৪

ফুলপুর থেকে ময়মসিংহ যাত্রীদের চরম দূর্ভোগ-দেশবাংলা খবর২৪ 



বাহার উদ্দিন,  ফুলপুর(ময়মনসিংহ) জেলা প্রতিনিধিঃ ফুলপুর টু ময়মনসিংহের লোকাল বাস সার্ভিস না থাকায় চরম হয়রানির শিকার হতে হচ্ছে যাত্রী সাধারণের। দীর্ঘদিন ধরে ফুলপুরের জনগণ ময়মনসিংহের সাথে যোগাযোগ রক্ষার জন্য হালুয়াঘাট ও শেরপুরের বাস সার্ভিস গুলোর উপর নির্ভরশীল ছিলো। পরে ফুলপুর-ময়মনসিংহ বিআরটিসি বাস সার্ভিস চালু হয় এবং সেইসাথে কমে যায় যাত্রী দুর্ভোগ। কিন্তু পরবর্তীতে করোনার জন্য বিআরটিসি বাস সার্ভিস বন্ধ হয়ে যাওয়ায় পুনরাবৃত্তি ঘটে যাত্রী হয়রানির।

ময়মনসিংহ থেকে ছেড়ে আসা হালুয়াঘাট ও শেরপুরের বাস গুলো অতিরিক্ত ভাড়া আদায় করে ফুলপুরের যাত্রীদের কাছ থেকে। বিশেষ করে প্রতিদিন বিকালের পরে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা বাস গুলো ফুলপুরের যাত্রীদের উঠাতে চায় না। বিকল্প পরিবহন (থ্রি হুইলার) গুলোও তখন সুযোগ বুঝে দ্বিগুণ হারে ভাড়া আদায় করে।স্বাভাবিক ভাড়া ৩০ টাকা হলেও প্রতিদিন বিকালের পর ও জাতীয় ছুটির দিনগুলোতে যাত্রীদের কাছে ১০০-১৫০ টাকা ভাড়া দাবী করে পরিবহন শ্রমিকরা। কারণ জানতে চাইলে যাচ্ছে ইচ্ছে তাই আচরণ করে।

সাধারণ যাত্রীর পাশাপাশি এই দুর্ভোগ পোহাতে হয় ছাত্র ছাত্রীদের ও। অনেক সময় ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকেও বাস পাওয়া যায় না। ফলে বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে যেতে হয় থ্রি হুইলার (সিএনজি চালিত) দিয়ে। যা ছাত্রছাত্রীদের পরিবারের পক্ষে অনেকাংশেই আর্থিক সমস্যার কারণ হয়ে দাঁড়ায়।তাই ফুলপুরবাসীর প্রত্যাশা স্থানীয় নেতৃবৃন্দ খুব দ্রুত উক্ত সমস্যার সমাধান করে যাত্রী হয়রানির লাঘব করবেন।

No comments

-->