শিরোনামঃ

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ-দেশবাংলা খবর২৪

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ-দেশবাংলা খবর২৪ 


প্রতিনিধি খান আরিফ



জননিরাপত্তায় সদা জাগ্রত থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে যথাযোগ্য মর্যাদায় সারা দেশের ন্যায় বরিশালে পালিত হল "পুলিশ মেমোরিয়াল ডে-২০২১" আজ পহেলা মার্চ, ২০২১ খ্রিঃ সকাল ১০ ঘটিকায় পুলিশ লাইন্স বরিশালে পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় পুলিশ মেমোরিয়াল ডে -২০২১ খ্রিঃ উপলক্ষে আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এ সময় তিনি উপস্থিত শহীদ পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বলেন, 'আমরা জানি স্বজন হারানোর কি ব্যাথা! কেবল সমবেদনা জানিয়ে আপনাদের ব্যাথা দূর করতে পারবোনা, তবুও পুলিশ বাহিনীর মান অক্ষুন্ন রাখতে যারা সততা ও নিষ্ঠার সাথে কাজ করে বিশ্বের দরবারে এ দেশের মুখ উজ্জ্বল করতে, এ দেশকে উন্নয়নের মহাসড়কে এনে দিতে শহীদ হয়েছেন; তাঁদের জীবনী পর্যালোচনা করা, তাদের প্রতি সহমর্মিতা ও সহানুভূতি প্রদর্শন, তাদের সুখ দুঃখের কথা সবার সাথে শেয়ার করার উদ্দেশ্য এবং আশাবাদ নিয়ে মাননীয় আইজিপি মহোদয়ের নেতৃত্বে ও তাঁর ঐকান্তিক আগ্রহ ও প্রচেষ্টায় সারা বাংলাদেশে আমরা একযোগে এই পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন করে থাকি।"

তিনি আরো বলেন, 'এই করোনা প্রাদুর্ভাবে সম্মুখসারির যোদ্ধা হিসেবে স্বাস্থ্যঝুঁকি নিয়ে, মৃত্যুর পরোয়া না করে যাঁরা করোনা আক্রান্ত হয়ে শহীদ হয়েছেন, তাঁদের রুহের মাগফেরাত কামনা করছি। পাশাপাশি এ-সকল বীর শহিদ যোদ্ধাদের আত্মত্যাগে উদ্বুদ্ধ হয়ে তাদের যোগ্য উত্তরসূরী হিসেবে তাদের সততা, নিষ্ঠা, চিন্তা-চেতনাকে হৃদয়ে ধারন করে মাননীয় আইজিপি মহোদয়ের নেতৃত্বে বাংলাদেশ পুলিশকে একটি মানবিক, জনবান্ধব, নারীবান্ধব এবং আন্তর্জাতিক মানসম্পন্ন জনগণের আস্থার গ্রহণযোগ্য পুলিশ হতে, মুজিব বর্ষের অঙ্গীকার বাস্তবায়নে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। এক্ষেত্রে আপনাদের যে-কোন পরামর্শ বা মতামত আমাদের শিরোধার্য। 

অনুষ্ঠানের শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে তাদের প্রতি সম্মান জানান। নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গ ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় নিহতদের প্রত্যেকের পরিবারকে ক্রেস্ট, সনদপত্র, নগদ অর্থ এবং উপহার দেওয়া হয়।এর আগে নিহত পুলিশ সদস্যদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত, আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতার, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও জনগণের জানমাল রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় এ পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১১ জন পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন।

পুলিশ সুপার জনাব মোঃ মারুফ হোসেন পিপিএম এর সভাপতিত্বে, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল জনাব শাহজাহান এর সঞ্চালনায়, উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেঞ্জ ডিআইজি জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম-বার ,পিপিএম মহোদয় সহ বিএমপি ও অন্যান্য ইউনিটের উর্ধতন কর্মকর্তাবৃন্দ ,শোকসন্তপ্ত পরিবার এর সদস্যবৃন্দ, ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

উল্লেখ্য যে, প্রতিবছর মাননীয় আইজিপি মহোদয়ের হাত থেকে শহীদ পরিবারের সদস্যরা সম্মাননা ও অনুদান গ্রহণ করে থাকলেও করোনা জনিত কারণে এ বছর স্বাস্থ্য সুরক্ষা মেনে কিছুটা রদবদল করে নিজ নিজ ইউনিটে তা আয়োজন করা হয়েছে।

No comments

-->