শিরোনামঃ

আরশেদুল আলম বাচ্চু পেলেন চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড-দেশবাংলা খবর২৪

আরশেদুল আলম বাচ্চু পেলেন চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড-দেশবাংলা খবর২৪ 



মোহাম্মদ জুবাইর চট্টগ্রাম প্রতিনিধি।



করোনার কারণে দেশের গরীব দুঃখী মানুষগুলো অসহায় হয়ে পড়েছিল।বিশেষ করে মধ্যবিত্ত শ্রেণির মানুষগুলো চরম বিপদে পড়ে যায়।  নিজের জীবনের কথা চিন্তা না করেই তাদের পাশে দাঁড়িয়ে রাতদিন সেবা দিয়ে গেছেন সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চু।

করোনার শুরুতেই তিনি নগরের অসহায় দরিদ্র ৫ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী তুলে দেন। এছাড়া নগরের বিভিন্ন বস্তি ও পথচারীদের মাঝে নিয়মিতভাবে রান্না করা খাবার প্যাকেট বিতরণ করেন।তার সঙ্গে কাজ করেছেন কয়েকশ’ ছাত্রলীগ কর্মী। তারা ঘরবন্দি মানুষের ঘরে পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী।

এছাড়াও চট্টগ্রাম নগরের প্রতিটি থানায় ছাত্রলীগ কর্মীদের দায়িত্ব বণ্টন করে দেন বাচ্চু। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দেয়া হয় তাদের মোবাইল নম্বর।যে নম্বরগুলোতে কেউ যোগাযোগ করলেই পরিচয় গোপন রেখে বাসায় পৌঁছে দেয়া হয় খাদ্য। এ পর্যন্ত তিন হাজার মানুষ এ কার্যক্রমের মাধ্যমে খাদ্য সহায়তা নিয়েছেন।বাচ্চুর উদ্যোগে নগরের বিভিন্ন স্থানে বসানো হয় ‘ফ্রি সবজি বাজার’। চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহারের জন্য অক্সিজেন কনসেনট্রেটর উপহার দেন তিনি।  

করোনা পরিস্থিতিতে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করায় সেফকিপার চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন করেছেন আরশেদুল আলম বাচ্চু।করোনা প্রতিরোধে তরুণ রাজনৈতিক নেতৃত্ব ক্যাটাগরিতে দেশের জনপ্রিয় টেলিভিশন ‘চ্যানেল আই’র উদ্যোগে প্রবর্তিত এই বিশেষ সম্মাননা পেয়েছেন আরশেদুল আলম বাচ্চু।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চ্যানেল আই চত্বরে এক অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা দেওয়া হয়।আরশেদুল আলম বাচ্চু বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা পরিস্থিতিতে সব সময় মাঠে ছিলাম। জীবনের সবটুকু দিয়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।তিনি বলেন ‘চ্যানেল আই যে সম্মানে আমাকে ভূষিত করেছেন তাতে আমি তাদের কাছে কৃতজ্ঞ। এ অর্জন অত্যন্ত গৌরবের ও সম্মানের। মানুষের দোয়া ও ভালবাসা নিয়ে কাজ করে যেতে চাই।

No comments

-->