নতুন প্রকাশিতঃ

৫০ বছর পর রাবি পশ্চিম পাড়া পরিবারে মিলন মেলা অনুষ্ঠিত

৫০ বছর পর রাবি পশ্চিম পাড়া পরিবারে মিলন মেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় পশ্চিম পাড়ার দীর্ঘ ৫০ বছরের বেশি সময় স্টাফরা বসবাস করে আসছিলো। স্বাধীনতার পর থেকে বসবাস করা ২৪ টা পরিবার একটা আত্মীয়তার বন্ধনে আবদ্ধ ছিলো। ২০০৭ সালের দিকে তখনকার প্রশাসন ফিকস্ট নামক একটা নিয়ম করে বসে। তাৎক্ষণিক কর্মচারী গুলো পড়ে যায় বিপাকে। নিয়ম হচ্ছে কেউ ৩/৪ বছরের বেশি বাড়িতে থাকতে পারবে না। 

২৪ টা পরিবার তখন পাশের এলাকায় ভাড়া বা কেউ কেউ কেনা জমিতে বসবাস শুরু করে। কিন্তু দীর্ঘ সময় বসবাস করার জন্য একে অন্যকে ভুলতে পারিনি। নাতি নাতনিরা একটা ফেসবুক পেজ খুলেন "বাপ দাদার পশ্চিম পাড়া"নামে যা পরবর্তীতে সেটা বেশ সাড়া ফেলে অন্য অন্যকে জানতে বা খোঁজ খবর নেওয়ার একটা সুযোগ পেয়ে যায়। অনেক দিন পরিকল্পনা করে তারা একটা মিলন মেলার আয়োজন করে।

২৪ টা পরিবার আজ শুক্রুবার এক মিলন মেলার আয়োজন করে। স্মৃতিচারণ থেকে মারা যাওয়া মুরব্বিদের জন্য দোয়া করে। দোয়া পরিচালোনা করেন পশ্চিম পাড়া ছোট মসজিদের পেশ ইমাম আলী হোসেন। বাচ্চাদের খেলা-ধূলা সহ বড়দের নানান বিনোদনের ব্যবস্থা ছিলো। 

খেলা শেষে লাটারির ব্যবস্থা করা হয়। চতুর্থ প্রজন্ম এ আয়োজন করে। তরুণদের উৎসাহিত করে বক্তব্য রাখেন মো: সাইফুল ইসলাম ও  সাইফুল ইসলাম আলম। উপস্থপনায় ছিলেন রেন্টু। পৃষ্টপোষকতায় ছিলেন রাজিব। সামান্য চাঁদা তুলে দুপুরের খাওয়া দাওয়ার ব্যবস্থা করা হয়। উক্ত অনুষ্ঠানটি প্রতি বছর করার পরিকল্পনা করা হয়।

No comments

-->