নতুন প্রকাশিতঃ

নড়াগাতীতে শিক্ষা প্রতিষ্ঠানের ল্যাবটপ চুরি।

 নড়াগাতীতে শিক্ষা প্রতিষ্ঠানের ল্যাবটপ চুরি।


মোঃঅাজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার ।

 

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার দি-পাটনা একাডেমী  হাই স্কুলে দুটি ল্যাবটপ চুরির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ২০ ফেব্রুয়ারী (শনিবার) ওই স্কুলের প্রধান শিক্ষক জয়ন্ত কুমার দাশ (৫২) বাদী হয়ে অজ্ঞাতনামা চোরদের আসামী করে নড়াগাতী থানায় একটি মামলা দায়ের করেছেন। যাহার নম্বর ২৪৩, ধারা ৪৫৭/৩৮০, পেনাল কোড- ১৮৬০। 

এজাহার সুত্রে জানা যায়, ১৮ফেব্রেুয়ারী বিকালে নড়াগাতী থানার টোনা গ্রামের নুরইসলাম খন্দকারের মেয়ে ও ওই বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর আনিকা খন্দকার (২৬) বিদ্যালয়ের আনুসঙ্গিক কার্যক্রম শেষ করে দি-পাটনা একাডেমীর শেখ রাসেল ডিজিটাল ল্যাব এর ২য় তলার কক্ষ তালাবদ্ধ করে রেখে যান। অতঃপর ২০ফেব্রেুয়ারী সকাল ১০টায় ওই অপারেটর  ডিজিটাল ল্যাবের ২য় তলার কক্ষে গিয়ে পূর্ব পাশের জানালার কপাট খোলা এবং টেবিলের ওপর রাখা দুইটি কোর-১৩ ডুয়েল ল্যাবটপ, (মডেল নং-এস ১৫৬১, আনুমানিক মূল্য এক লক্ষ ছয় হাজার টাকা) না দেখতে  পয়ে সকলকে অবগত করেন।

এ বিষয়ে দি-পাটনা একাডেমীর প্রধান শিক্ষক জয়ন্ত কুমার বলেন, দুটি ল্যাবটপ খোয়া যাওয়ার বিষয়টি আমি স্কুলের অন্যান্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করে নড়াগাতী থানায় অজ্ঞাতনামা আসামীদের নামে মামলা দায়ের করেছি।

এ ব্যাপারে নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রোকসানা খাতুন বলেন, দি-পাটনা একাডেমীর কম্পিউটার চুরির বিষয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। চুরি হওয়া কম্পিউটার উদ্ধারের ব্যাপারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।



No comments

-->