শিরোনামঃ

দিনাজপুর নবাবগঞ্জে প্রেট্রল আগুন দিয়ে হত্যার চেষ্টা ২০ লক্ষ টাকা ক্ষতি।।

দিনাজপুর নবাবগঞ্জে প্রেট্রল আগুন দিয়ে হত্যার চেষ্টা ২০ লক্ষ টাকা ক্ষতি।।


 
রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-

দিনাজপুর নবাবগঞ্জে শত্রুতামূলক বসত বাড়িতে আগুন ২০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে বলে জানা যায়। তথ্য মতে জানা যায় যে,জেলার নবাবগঞ্জে পেট্রোলের আগুনে একটি পরিবারকে পুড়িয়ে হত্যার চেষ্টায় বসত- বাড়িতে অগ্নিসংযোগ ক্ষতিগ্রস্ত ২০ লাখ টাকা।

জানা গেছে,শুক্রবার দিবাগত রাতে গভীর ভোর বেলায় দিনাজপুরের নবাবগঞ্জের ভাদুরিয়া বাজার সংলগ্ন মো.শামসুদ্দিন মিয়ার স’মিল ও বসতবাড়িতে আগুনে গরু-ছাগলসহ বিভিন্ন জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। আগুন কীভাবে লেগেছে তা নিশ্চিত করে জানতে পারেনি কেউ এ বিষয়ে বাড়ির মালিক শামসুদ্দিন মিয়া জানান,স’মিল ও বসতবাড়িতে কেউ শত্রুতামূলকভাবে আগুন লাগিয়েছে। 

আগুনে বাড়ির সবকিছু পুড়ে গেছে। তিনটি বিদেশি গরু,পাঁচটি ছাগল,চারটি পাওয়ার টিলার,চারটি শ্যালো মেশিন,টিভি,ফ্রিজ,ভ্যান ও নগদ টাকাসহ আনুমানিক প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। নবাবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নূরে আলম ছিদ্দিক বলেন,নবাবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করার আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। রাত পৌনে ৪টার দিকে নবাবগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। তিনি নিজ তহবিল থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ হাজার টাকা প্রদান করেন।

খবর পেয়ে শুক্রবার দুপুরে দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক ঘটনাস্থলে সরোজমিনে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারটিকে নগদে ৩০ হাজার টাকা প্রদান করেন এবং অতি শীঘ্রই একটি সেমি পাকা বাড়ি করে দেওয়ার প্রতিশ্রুতি প্রদান করেন। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোছা.নাজমুন নাহার ঘটনাস্থল পরিদর্শন করেন।

ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ টাকা, ঢেউটিন ও শুকনা খাবার প্রদান করা হয়েছে। এবিষয়ে বাড়ির ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক শামসুদ্দিন মিয়া সংবাদকর্মীদের জানান,পূর্ব শত্রুতার জের ধরেই তার বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে বলে তিনি মন্তব্য করেছেন। তিনি মামলাও করবেন বলে জানান। এবিষয়ে নবাবগঞ্জ থানায় যোগাযোগ করা হলে,পুলিশ পরিদর্শক (তদন্ত) শামসুল হক বলেন, লিখিত অভিযোগ পাইনি। পেলে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে বলে জানান।।

No comments

-->