শিরোনামঃ

ঝিনাইদহে পৌরসভা নির্বাচন ও উপজেলা উপ-নির্বাচন শান্তিপর্ণ করতে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন-দেশবাংলা খবর২৪

ঝিনাইদহে পৌরসভা নির্বাচন ও উপজেলা উপ-নির্বাচন  শান্তিপর্ণ করতে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন-দেশবাংলা খবর২৪ 



মোঃ আনোয়ার হোসেন  ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে আগামী ২৮শে ফেব্রুয়ারি রবিবার কালীগঞ্জ ও মহেশপুর  পৌরসভায় ৫ম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন এসপি মুনতাসিরুল ইসলাম।তিনি জানান, পোশাকের পাশাপাশি সাদা পোশাকেও কেন্দ্রগুলোতে নিরাপত্তা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবে। কোথাও কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা কেউ করলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।এ দুটি পৌরসভায় ভোট গ্রহণ হবে ইভিএম’র মাধ্যমে। অন্যদিকে একই দিনে শৈলকুপা উপজেলাতেও চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে। চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেনের মৃত্যুতে উপজেলাটিতে এ উপ-নির্বাচন হচ্ছে।

নির্বাচন উপলক্ষে শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে নির্বাচনী এলাকাগুলোতে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে বিজিবি টহল শুরু করেছে। আর ভোটকেন্দ্রে দায়িত্ব পালনের জন্য পুলিশ সদস্যদের ব্রিফিংয়ের মাধ্যমে দিক নির্দেশনা দেওয়া হয়।এরপর ভোট কেন্দ্রেরে দায়িত্বরত প্রিজাইডিং অফিসাররা উপজেলা নির্বাচন অফিস থেকে দুপুর ১২ টা থেকে ব্যালট পেপার, ইভিএমসহ ভোটের সামগ্রী বুঝে নিয়ে কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হন।

নির্বাচন উপলক্ষে কালীগঞ্জ পৌরসভা এলাকায় ২১০ জন পুলিশ, ১৯৮ জন আনসার সদস্য ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পৌরসভাটিতে ভোটার সংখ্যা ৪০৫৭৭ জন।মহেশপুর পৌর নির্বাচনী এলাকায় ১৭৫ জন পুলিশ, ৯৯ জন আনসার সদস্য এবং ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা ২২৪৫০ জন।অন্যদিকে শৈলকুপা উপজেলায় ৫৮১ জন পুলিশ, ১৪৪০ জন আনসার সদস্য এবং ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। উপজেলাটিতে ভোটার সংখ্যা ২৮৮২৫৪ জন।

No comments

-->