নতুন প্রকাশিতঃ

আটঘরিয়ায় কোরআন বিতরণের মধ্যে দিয়ে "ইয়ুথ ফাউন্ডেশন" এর আত্মপ্রকাশঃ

 আটঘরিয়ায় কোরআন বিতরণের মধ্যে দিয়ে "ইয়ুথ ফাউন্ডেশন" এর আত্মপ্রকাশঃ


মুনছুর আহমেদ সুমন, পাবনা জেলা প্রতিনিধি:


আটঘরিয়ায় "ইয়ুথ ফাউন্ডেশন" নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন আত্মপ্রকাশ করেছে। 

ইসলাম ধর্মের পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন বিতরণের মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করে। 


শনিবার(২০ শে ফেব্রুয়ারী) বিকেল ৫.০০ ঘটিকায় আটঘরিয়া সরকারি মহাবিদ্যালয় হলরুমে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সংগঠনটি যাত্রা শুরু করলো। 


আটঘরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২০১১ এর উদ্যোগে, মোঃ কামরুল হাসান শিমুল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আটঘরিয়া উপজেলা পরিষদ এর চেয়ারম্যান জনাব মোঃ তানভীর ইসলাম। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, "তরুণরাই জাতির ভবিষ্যৎ, আমি বিশ্বাস করি এই তরুণরা চাইলে এবং চেষ্টা করলে ইতিবাচক যেকোনো পরিবর্তন সম্ভব, তোমাদের সঙ্গে নিয়ে আমরা আটঘরিয়াকে বাংলাদেশের অন্যতম উপজেলা হিসেবে দেশবাসীর সামনে তুলে ধরতে পারবে এ আমার দৃঢ় বিশ্বাস। তোমাদের এখন সেই সময়, তোমাদের ইতিবাচক যেকোনো কাজের সঙ্গে আমি সবসময় পাশে থাকবো ইনশাআল্লাহ।"


এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটঘরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক জনাব মোঃ বেলাল হোসেন, আটঘরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়কর সহকারী শিক্ষক জনাব মোঃ আরশেদ আলী, আটঘরিয়া সরকারি মহাবিদ্যালয় এর অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম রাজু, আটঘরিয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদ এর পেশ ইমাম ও আটঘরিয়া জামেয়া রহমানিয়া ক্বওমীয়া মাদ্রাসার মোহ্তামীম জনাব আলহাজ্ব মোঃ সেকেন্দার আলী। 


সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য হলো, সকল সদস্যদের মাঝে পারস্পরিক সম্পর্ক বজায় রেখে সামাজিক নিরাপত্তা ও ধর্মীয় সম্প্রীতি নিশ্চিত করা, অসচ্ছল, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও উচ্চ শিক্ষায় সহায়তা করা, হতদরিদ্র ও অসহায় মানুষকে সাহায্য সহোযোগিতা করা, সকল অপরাধমূলক কর্মকাণ্ড, অন্যায়, অপশক্তির বিরুদ্ধে সোচ্চার হওয়া, বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে সহোযোগিতা করা, সামাজিক বনায়ন করা, স্বেচ্ছায় রক্তদান ও সকল প্রকার জনকল্যাণমুখী কাজে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করা।

No comments

-->