শিরোনামঃ

সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

 সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত


সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের আয়োজনে শহরের শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার দুপুরে শহীদ জগৎজ্যোতি পাঠাগার মিলনায়নে এ সভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের সভাপতিত্বে ও সুনামগঞ্জ জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের সভাপতি মো. সোহেল আহমেদর সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান প্রমুখ। 

এছাড়াও উপস্থিত ছিলেন,জেলা ইজিবাইক মালিক ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মো. আনোয়ার মিয়া,সহ সভাপতি জাহের আলী,মোছাদ্দেক আলী বাবুল,সহ সম্পাদক নবিনুর মিয়া,হাফিজুর মিয়া কোষাধ্যক্ষ বিপ্লব কান্তি তালুকদার,রিংকু রায়,সালাউদ্দিন,শ্রমিক নেতা টিপু মিয়া, শফিক মিয়া,সাজ্জাদ মিয়া,শাহিন মিয়া,হুমায়ূন মাষ্ঠার,আবুল মিয়া,মাসুক মিয়া,আতাউর মিয়া,বিশ্বজিৎ,ফখর মিয়া,সনেট মিয়া,নাইম মিয়া,ঝন্টু মিয়া । 

প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট বলেন,সুনামগঞ্জ শহরে ৬ শতাধিক ইজিবাইক রয়েছে এর সাথে মালিক ও শ্রমিক পরিবারের মোট তিনহাজার সদস্য সম্পৃত্ত রয়েছেন। এই করোনাকালীন সময় থেকে এবং ইজিবাইকের কোন লাইন্সেস এর অনুমতি না থাকার কারণে ঐ সমস্ত শ্রমিকরা দীর্ঘদিন মানবেতর জীবনযাপন করে আসছিলেন। এছাড়াও এই ইজিবাইকের উপর আদালতে মামলা থাকায় শ্রমিকরা ইজিবাইক চালাতে পারেননি।  গত ১৫ ফেব্রুয়ারী মহামান্য হাইকোর্ট এই মামলা কারিজ করে দেয়ার ফলে সুনামগঞ্জ পৌর ষহরে ইজিবাইকের লাইন্সেসের মাধ্যমে ইজিবাইক চালানোর অনুমতি দেয়ায় এখন ঐ সমস্ত শ্রমিকদের ইজিবাইক চালাতে কোন বাধাঁ রইল না। তবে প্রতিটি চালককে নিশ্চয়ই তাদের ১৮ বছর বয়স হতে হবে এবং এই জেলা যেকোন উপজেলার কিংবা ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হলে তাকে স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের স্বত্তায়িত নাগরিকত্ব প্রত্যয়নপত্র নিশ্চয়ই সুনামগঞ্জ পৌরসভায় মেয়রের নিকট জমাদান করার পর জেরা পরিষদের চেয়ারম্যান ও পুলিশ সুপারের সাথে পরামর্শ করেই গাড়ি ও চালকের লাইন্সেস প্রদান করা হবে বলে জানান। 



No comments

-->