নতুন প্রকাশিতঃ

বোমা বিস্ফোরণে ঠাকুরগাঁওয়ে ভোটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি।

বোমা বিস্ফোরণে ঠাকুরগাঁওয়ে ভোটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি।

মোঃসোহেল রানা,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

বোমা বিস্ফোরণে ঠাকুরগাঁওয়ে ভোটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। ঠাকুরগাঁওয়ে আজ রবিবার সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শুরু হলেও সকাল সাড়ে ৮টার পর সরকারি মহিলা কলেজ ভোট কেন্দ্রে হাতবোমা বিস্ফোরণে ঘটায় দুর্বৃত্তরা। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে  উপস্থিত হয়ে পরিদর্শন করেন।

এবার প্রথমবারের মতো জেলা সদর পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের ব্যবস্থা হলেও রাণীশংকৈল উপজেলা পৌরসভায় ব্যালটের মাধ্যমেই ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।সদর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির দুজন ও ইসলামী  আন্দোলন বাংলাদেশের একজনসহ তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় ভোটার সংখ্যা ৬০ হাজার ৭২৭ জন।  

রাণীশংকৈল পৌরসভায় মেয়র পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভায় ভোটার সংখ্যা ১৪ হাজার ৭০২ জন। আর এ দুটি পৌরসভার কেন্দ্রের সংখ্যা ৩০টি।

শান্তিপূর্ণ ভোট গ্রহণে দুটি পৌরসভায় পাঁচ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৭টি টিম, প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী মেজিস্ট্রেট,  ১৬টি ভিজিলেন্স টিম ও পুলিশ সদস্যসহ অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

No comments

-->