নতুন প্রকাশিতঃ

অপরাধ দমনে বিট পুলিশিং অগ্রণী ভূমিকা রাখবেঃ পুলিশ সুপার রংপুর।

অপরাধ দমনে বিট পুলিশিং অগ্রণী ভূমিকা রাখবেঃ পুলিশ সুপার রংপুর।

নিজস্ব প্রতিবেদকঃ


বঙ্গবন্ধুর আদর্শের পুলিশ, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার,জনাব বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম পুলিশ সুপার রংপুর মহোদয় বলেন, পুলিশ ও মানুষের সম্পর্ক সুদৃঢ় করতেই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। অপরাধ প্রবণতা ও মাদক রোধে এই বিট পুলিশিং অগ্রণী ভূমিকা রাখবে। সমাজের প্রত্যেককে সঙ্গে নিয়ে বিট পুলিশিংয়ের কাজ তরান্বিত করতে হবে।

১০ ফেব্রুয়ারী ২০২১ খ্রিঃ(বুধবার) রংপুরের পীরগঞ্জ থানায় প্রতি মাসের ন্যায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভা বেলা ১১.০০ ঘটিকায় অফিসার ইনচার্জ এর কক্ষে অনুষ্ঠিত হয়। পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ, জনাব সরেস চন্দ্র রায় এর সভাপতিত্বে, অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি মহোদয়  এসব কথা বলেন।

পীরগঞ্জ থানার মাসিক অপরাধ সভায় পুলিশ সুপার মহোদয় বলেন, সন্ত্রাসী যে কেউ হোক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরাধীরা কেউ ছাড় পাবে না। ফিটিংবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কেউ ফিটিং করে মানুষকে হয়রানী ও ক্ষতিগ্রস্থ করলে তার কোন ছাড় হবে না। এক্ষেত্রে পুলিশও যদি জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, আমাদের  সবাইকে ভাল থাকতে হবে। মাদক নির্মুল করতে হবে। এজন্য পুলিশের পাশাপাশি সাধারন মানুষকে নিয়ে বিট পুলিশিং এর সহায়তায় এগিয়ে আসতে হবে।      

পীরগঞ্জ থানায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায়, পুলিশ সুপার রংপুর মহোদয় আরো বলেন, দুর্নীতি, সন্ত্রাস, মাদক, ধর্ষণ, নারী নির্যাতন, চুরি-ডাকাতি ও ছিনতাই রোধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিয়ে যাচ্ছেন। 

মাননীয় প্রধানমন্ত্রীর যুগান্তকারী সিদ্ধান্তের কারণে আমরা কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান শুরু করেছি।পুলিশ সুপার রংপুর মহোদয়, অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় পীরগঞ্জ থানার পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আরো বলেন, সাধারণ মানুষের মধ্যে পুলিশভীতি দূর করা এবং জনগণ ও পুলিশের মধ্যে একটি সেতুবন্ধ তৈরি করতে হবে। এতে দুর্নীতির সুযোগ কমার পাশাপাশি পুলিশি সেবাটা সহজেই মানুষের কাছে চলে যাবে। পীরগঞ্জ থানা এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক উদ্ধার, জুয়া-চোরাচালান, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, আসামি গ্রেপ্তার, গ্রেফতারি পরোয়ানা তামিলসহ থানায় আগত সেবা ভোগীদের সেবা প্রদান নিশ্চিত করার নির্দেশ দেন।

পীরগঞ্জ থানার আয়োজনে মাসিক অপরাধ সভায় আরো উপস্থিত ছিলেন..... জনাব মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার( প্রশাসন ও অপরাধ ) রংপুর, জনাব কামরুজ্জামান পিপিএম-সেবা, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) রংপুর, এবং পীরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক তদন্ত/অপারেশন ও ভেন্ডাবাড়ী পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জসহ থানার এসআই ও এএসআই গণ উপস্থিত ছিলেন।

No comments

-->