শিরোনামঃ

ভারত কলকাতায় আসাউদ্দিন ওয়ারিস সভার অনুমতি দিল না পুলিশ-দেশবাংলা খবর২৪

ভারত কলকাতায় আসাউদ্দিন ওয়ারিস সভার অনুমতি দিল না পুলিশ-দেশবাংলা খবর২৪ 


মনোয়ার ইমাম -ভারত,কলকাতা-প্রতিনিধিঃভারত কলকাতা আসাউদ্দিন ওয়ারিস সভার অনুমতি দিল না পুলিশ। পশ্চিম বাংলার কলকাতা শহর এ মুসলিম ধর্মপ্রাণ মানুষের দল ইত্তেহাদ্দুল মুসলেমিন এর একটি জনসাভার অনুমতি দিল কলকাতা শহর পুলিশ।যা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে রাজনৈতিক মহলে।কারন পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী আজ কলকাতার মুসলিম বন্দর এলাকায় একটি বিশাল জনসভায় ভাষণ দেবার কথা ছিল মিম পাটির প্রধান আসাউদ্দিন ওয়ারিস সাহেব সংসদ হায়দ্রাবাদ। কিন্তু শহর এর শান্তি বজায় রাখতে আগেভাগেই ময়দানে নেমে পড়ে কলকাতা শহর পুলিশ।তার গতকাল রাতে জানিয়েছেন যে কোন ভাবেই এই সভা করা যাবে না।কারন পশ্চিম বাংলার রাজ্যে রাজনীতি তে দিনের পর দিন শক্তি বৃদ্ধি করে চলেছে এই মিম পাটির দল। 

তাদের শক্তি বৃদ্ধি ফলে মুসলিম ধর্মপ্রাণ মানুষের ভোট ভাগ হয়ে যেতে পারে এই ভয়ে সভা করতে দিল না বলে জানিয়েছেন পশ্চিম বাংলার মিম দলের প্রধান জনাব জামিরুল ইসলাম। তিনি বলেন আসাউদ্দিন ওয়ারিস সাহেব কে আটকে দিয়ে মুসলিম ধর্মপ্রাণ মানুষের ভোট নিতে চায় শাসক দলের নেতা ও কর্মীরা। কিন্তু বাস্তবে তার উল্টো প্রভাব ফেলবে। সম্পত্তি পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর বঙ্গের বিভিন্ন যায়গায় গিয়ে দেখেছেন যে ধীরে ধীরে শক্তি বৃদ্ধি করে চলেছে এই মিম পাটির দল।তারা যদি মুসলিম ধর্মপ্রাণ মানুষের ভোট ভাগ করে, তাহলে তৃণমূল কংগ্রেসের ভোট ব্যাংক ফাটল দেখা দেবে।যার জন্য পশ্চিম বাংলার শাসক দল চাইছে না তারা এই ভোট ভাগ নিক। 

অন্যদিকে বিজেপি ও তৃণমূল কংগ্রেস কে উৎখাত করতে আরেক মুসলিম ধর্মপ্রাণ মানুষের দল ফুরফুরা শরীফের পীরজাদা আলহাজ্ব আব্বাস সিদ্দিকী র দল ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট সঙ্গে জোট বেঁধে পশ্চিম বাংলার বিধানসভা নির্বাচনে অংশ নিতে চলেছে বামফ্রন্ট ও ভারতের জাতীয় কংগ্রেস। এব্যাপারে জোট সরকার ক্ষমতায় আসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন রাজনৈতিক মহলে। এখন কে ক্ষমতায় আসতে পারবে তা লাখ টাকার প্রশ্ন উঠেছে পশ্চিম বাংলার রাজ্য রাজনীতি তে।। ভারত এর কলকাতা শহর থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

No comments

-->