শিরোনামঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছেন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ঘোষণা করেছেন।। 




শেখর সরকার স্টাফ রিপোর্টার।।



শিক্ষা মন্ত্রী দীপু মনি ঘোষণা দেবার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান সকল পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করেছেন।সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদ গণমাধ্যমকে এ তথ্য জানান। শিক্ষামন্ত্রীর দীপু মনি সঙ্গে কথা বলে সকল পরীক্ষা বন্ধ করার ঘোষনা হয়েছে বলে জানান বর্তমানে তিনি।বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর জানিয়েছেন বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধীনে স্নাতক, স্নাতকোত্তর সহ বিভিন্ন পরীক্ষা চলছিল।

সোমবার বেলা দুইটায় শিক্ষামন্ত্রী দীপু মনি অনলাইন সংবাদ সম্মেলনের জানিয়েছেন ধর্মিয় পবিত্র ঈদুল ফিতর ২৪শে মে থেকে দেশের সরকারি স্বায়ত্বশাসিত, বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবার শিক্ষা কার্যক্রম চালু হবে।  তবে তার আগে ১৭মে আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে অনেক আবাসিক বিশ্ববিদ্যালয়ের হল গুলো খুলে দেওয়ার দাবিতে আন্দোলন করেছিলেন শিক্ষার্থীরা। শিক্ষা মন্ত্রী দীপু মনি দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষা নিয়ে সরকারের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন সোমবার। 

তবে শিক্ষা কার্যক্রম শুরুর আগেই সকল শিক্ষার্থীদের করোনার টিকা নিশ্চিত করতে হবে। অবশ্য যে সকল বিশ্ববিদ্যালয় পরিক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিল তা বাতিল বলে গণ্য হবে।  তবে তিনি আরো বলেন  অনলাইনে ক্লাস গুলো চলমান থাকবে।

এদিকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) বিশ্ববিদ্যালয়গুলোর  উপাচার্যের সঙ্গে আলোচনা করে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

No comments

-->