শিরোনামঃ

ডিজিটাল আইন: মৃত্যু-অশান্তি কোনোটাই চান না মাননীয় প্রধানমন্ত্রী-দেশবাংলা খবর২৪

ডিজিটাল আইন: মৃত্যু-অশান্তি কোনোটাই চান না মাননীয় প্রধানমন্ত্রী-দেশবাংলা খবর২৪ 

নিউজ ডেক্সঃ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার কারও মৃত্যু যেমন কাম্য নয়, তেমনি এই আইন নিয়ে অশান্তি সৃষ্টিও কাম্য নয়।স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আগেই স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে উন্নয়নশীল দেশে তালিকাভুক্ত হওয়া উপলক্ষে ২৭ ফেব্রুয়ারি (শনিবার) সংবাদ সম্মেলনে এসে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সরকারপ্রধান বলেন, ‘কারও মৃত্যু কাম্য নয়, কিন্তু মৃত্যু কেন্দ্র করে কোনো অশান্তিও কাম্য নয়।'৩ নভেম্বর জেলের ভেতরে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল, এমন কোনো ঘটনা তো এখনও ঘটেনি। আজ যারা সমালোচনা করছে, তারাও একসময় হত্যাকারীদের সঙ্গে হাত মিলিয়েছিল। এখন কেউ অসুস্থ হয়ে মারা গেলে কী করার আছে।’২০১৮ সালের সেপ্টেম্বরে পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে শুরু থেকেই সাংবাদিক, বুদ্ধিজীবী, দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো প্রতিবাদ জানিয়ে আসছে।

এই আইনেই গত বছরের মে মাসে গ্রেপ্তার লেখক মুশতাক আহমেদের ২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে মৃত্যুর পর আইনটি নিয়ে নতুন করে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

প্রযুক্তির যুগে এ ধরনের আইন কেন প্রয়োজন, সে যুক্তি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘ডিজিটাল দেশ যখন করেছি, নিরাপত্তার দায়িত্বও আমাদের। তরুণরা যাতে অসামাজিক কার্যকলাপ বা জঙ্গিবাদে যুক্ত না হয়, এ জন্যই এই আইন অপরিহার্য। যারা সমালোচনা করার, তারা করবেই। কিন্তু বাস্তবতা তারা কি উপলব্ধি করছে?’

No comments

-->