শিরোনামঃ

গাইবান্ধায় যথাযথ মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবসঃ

গাইবান্ধায় যথাযথ মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবসঃ



মোঃ শোয়েব আকতার,জেলা প্রতিনিধি গাইবান্ধা


গাইবান্ধায় যথাযথ মর্যাদায় পালিত হলো আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ওমর একুশে ফেব্রুয়ারি ভাষা শহীদদের স্মরণে প্রভাত ফেরিতে অংশ নিয়েছে সর্বস্তরের মানুষ। তবে এবার করোনা মহামারির কারনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের আয়োজনটি হয়েছে সীমিত পরিসরে। তারপরও বিভিন্ন বিধি নিষেধের মাঝেও প্রভাত ফেরিতে একুশের গান গেয়ে অংশ নেন অনেকে। ফুলে ফুলে ভরে উঠে শহীদ মিনার।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের স্মরণে গাইবান্ধায় একুশের প্রথম প্রহরে পৌর শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে।রাত ১২টা ১ মিনিটে জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রথম পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর জেলা পরিষদ, আ. লীগ, বিএনপি, গাইবান্ধা পৌরসভা, বাসদ, জাসদ, সিপিবি, ওয়ার্কাস পার্টি, ছাত্রলীগ, যুবলীগ, যুবদল, ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্টসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা পুষ্পমাল্য অর্পণ করেন।

নেতাকর্মীরা ভাষা শহিদদের স্মরণে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন।অংশ গ্রহণকারীদের কণ্ঠে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানটিও ধ্বনিত হয়। শহিদ মিনারে অবস্থানরত সকলে সাস্থবিধি মেনে চলতে এবং কোন ধরণের বিশৃংখলা যাতে না হয় সেজন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি ও নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলো পৃথক পৃথক কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেছে।

No comments

-->