নতুন প্রকাশিতঃ

ময়মনসিংহের ফুলপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

ময়মনসিংহের ফুলপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।



বাহার উদ্দিন, ফুলপুর(ময়মনসিংহ)জেলা প্রতিনিধিঃ



মায়ের ভাষার অধিকার কেড়ে নেওয়ার প্রতিবাদে পাকিস্তানি শাসকদের বুলেটের সামনে প্রাণ দিয়েছিলেন যে সূর্যসন্তানরা, পুরো জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করছে তাদের। যাদের আত্মত্যাগের বিনিময়ে বাঙালি পেয়েছিল ভাষার অধিকার, একুশের প্রথম প্রহরে সেই সব শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধায় ভরে ওঠে শহীদ মিনার। "একুশ মানে মাথা নত না করা" রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের এই দিনে বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ, যার ধারাবাহিকতায় অর্জিত হয় স্বাধীনতা। বাঙালির এই আত্মত্যাগের দিনটি এখন রাষ্ট্রীয় সীমানার গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে সারা বিশ্বে।বাঙালির ভাষার সংগ্রামের একুশ এখন বিশ্বের সব ভাষাভাষীর অধিকার রক্ষার দিন। একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে ফুলপুর উপজেলা  কেন্দ্রীয় শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণে, শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। 

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও রাস্ট্রপতি আব্দুল হামিদ সাহেব এবং আমাদের ফুলপুর (ফুলপুর -তারাকান্দা) -২, আসনের বাংলাদেশ সরকারের মাননীয় প্রতিমন্ত্রী জনাব শরিফ আহমদ এমপি মহোদয় ও মন্ত্রী পরিষদের সকল মন্ত্রী মহোদয় ও জাতীয় সংসদ সদস্যসহ বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে মাতৃভাষার জন্য আত্মদানকারী সকল বীর শহীদের প্রতি ফুলপুর উপজেলা ও ময়মনসিংহ জেলার পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে বিনম্র শ্রদ্ধা প্রদান করা হয়।

ফুলপুর -তারাকান্দা উপজেলাতেও সারা দেশের ন্যায় শহীদ দিবস পালিত হয়।উক্ত সময় উপস্থিত ছিলেন ফুলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব শীতেষ চন্দ্র সরকার ইউএনও মহোদয়,  ফুলপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান জনাব আতাউল করিম রাসেল ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকী থানার ওসি জনাব ইমারত হোসেন গাজী  ও আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অধ্যাপক হাবিবুর রহমান।

আরও উপস্থিত ছিলেন  অনলাইন পত্রিকা, প্রিন্ট মিডিয়া পত্রিকার সকল প্রতিনিধি জনাব মিজানুর রহমান আকন্দ, সেলিম রানা,তপু রায়হান রাব্বি, নাফিউল্লা সৈকত,সাকিব মিয়া,বাহার উদ্দিন এবং  প্রেসক্লাবের সদস্য বৃন্দ। ফুলপুর  প্রেসক্লাবের সভাপতি জনাব নাজিম উদ্দিন সহ ছাত্রলীগ ও পৌরসভা মেয়র শশধর সেন     বিনম্র শ্রদ্ধা সাথে পুষ্পাঞ্জলি  অর্পণ করা হয়।ফুলপুর থানা  পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও পুলিশ সদস্য বৃন্দ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন।

No comments

-->