শিরোনামঃ

দিনাজপুরের নবাবগঞ্জে ৮৫ বছর বয়সে ছাবিনা বেওয়ার অসহায়ত্বের চিত্র জাতির বিবেকের কাছে প্রশ্নবিদ্ধ!

দিনাজপুরের নবাবগঞ্জে ৮৫ বছর বয়সে ছাবিনা বেওয়ার অসহায়ত্বের চিত্র জাতির বিবেকের কাছে প্রশ্নবিদ্ধ!

রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-

দিনাজপুরের নবাবগঞ্জে ৮৫ বছর বয়সে ছাবিনা বেওয়ার অনবিকতায় ভিক্ষার চিত্র অবলোকন করা যায়। জানা যায়,জেলার নবাবগঞ্জ উপজেলার শেমপুর মহল্লার মৃত  জাবেদ আলীর স্ত্রী ছাবিনা বেওয়া (৮৫) দির্ঘ জিবনের শেষ প্রান্তে এসে জীবিকা নির্বাহে করতে হচ্ছে ভিক্ষা বৃত্তির কাজ। সে বর্তমানে প্রস্তাবিত জেলা শহর বিরামপুর প্রথম শ্রেণীর পৌরসভা শহরের ওলিগতিতে ধেঁদড়ে ধেঁদড়ে ২ হাতের সাহায্যে রাস্তায় রাস্তায় ভিক্ষা করে বেড়াচ্ছেন। 

এ যাবৎ তার কোন প্রকার ভাতা এমন কি বয়স্ক ভাতাও হয়নি। অদ্য তাকে বিরামপুর হাটের মধ্যে ভিক্ষা বৃত্তি কাজের সময় দেখা যায়। এ বিষয়ে পার্শ্বের দোকানদার গণের নিকট জানা যায় তিনি প্রায় বিরামপুর শহরে প্রতিনিয়ত ঠিক এই ভাবেই অচল অবস্হায় অতি কষ্টে ছেঁচড়ে ছেঁচড়ে হাত লাগিয়ে ভিক্ষা করে বেড়াচ্ছেন। 

এ বিষয়ে জনসাধারণের নিকট জানতে চাইলে তারা বলেন,এমন বয়স্ক বিধবা মহিলা মানুষ এই বিয়সে তার এমন অবস্থা চোখে দেখা খুবই দূঃখ জনক স্হানীয় মাননীয় জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক এমপির সূ-দৃষ্টি দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। তারা আরও বলেন,নবাবগঞ্জ উপজেলা স্হানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ গণ তার দিকে সু নজরে তাকানোর জোর দাবি জানান।

No comments

-->