নতুন প্রকাশিতঃ

দিনাজপুর পার্বতীপুরে রেলওয়ের জলাশয় ভরাট দৃষ্টি আকর্ষণ

দিনাজপুর পার্বতীপুরে রেলওয়ের জলাশয় ভরাট দৃষ্টি আকর্ষণ 

রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-

দিনাজপুর পার্বতীপুরে রেলওয়ের জলাশয় ভরাট দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকাবাসী। জানা যায় যে,১৬ই (ফেব্রুয়ারী) জেলার পার্বতীপুর বিদ্যুত অফিস সংলগ্ন রাস্তার পার্শ্বে রেলওয়ের জলাশয় মাঠি দিয়ে ভরাট করেন,শহরের জনৈক ব্যবসায়ী মামুনুর রশীদ মানিক  মিয়া (৪০)। অদ্য মঙ্গলবার দুপুর বেলা ঘটনাস্থলে গিয়ে জানা যায়,ট্রাক্টরে মাটি দিয়ে ভরাট করার দৃশ্যের কার্যক্রম।

জানা যায়,পশ্চিম রেলওয়ের পাকশীস্থ স্টেট ডিপার্টমেন্ট থেকে মামুনুর রশিদ মানিক চাষাবাদের জন্য কৌশলে কৃর্ষি কাজে লীজ নিয়ে অবকাঠামো নির্মানের উদ্দেশ্যে খামার জগন্নাথপুর মৌজার ৯০ শতকের অত্র জলাশয়টি ভরাট করছেন। পার্বতীপুর রেলের ভূমি দপ্তরের ফিল্ড কানুনগো জিয়াউল হক জিয়া বলেন,সংবাদ পেয়ে কাজ বন্ধের জন্য জি আর পি ও রেল নিরাপত্তা বাহিনীকে ঘটনাস্থলে যেতে অনুরোধ করা হয়েছে বলে জানান।

পশ্চিম রেলের পাকশীস্থ বিভাগীয় স্টেট অফিসার নুরুজ্জামান জানান,কৃষি লীজ নিয়ে কোন ভাবেই জলাশয় ভরাট করার বিধান নেই। বিষয়টি তিনি খতিয়ে দেখছেন। এ বিষয়ে জলাশয় ভরাটকারী মামুনুর রশীদ মানিক জানান,বিদ্যুতের পোল ও রাস্তা রক্ষার্থে জলাশয়ের চারাপাশ মাটি দিয়ে শক্ত করা হচ্ছে বলে জানান। সরকারি সম্পত্তি রক্ষার্থে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন এমনই প্রত্যাশা জনসাধারনের।

No comments

-->