নতুন প্রকাশিতঃ

মুন্সীগঞ্জ সদর শ্রমিকের কাছে চাঁদাদাবী ও হামলা

মুন্সীগঞ্জ সদর শ্রমিকের কাছে চাঁদাদাবী ও হামলা  

শেখ মো.সোহেল রানা মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জ সদর উপজেলার চরমুক্তারপুরে চাঁদা না দেওয়ায় সার শ্রমিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে চরমুক্তারপুর দেওয়ান কোল্ড স্টোরেজের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা সাড়ে বারোটার দিকে ১০ থেকে ১৫ জনের একটি দল দেওয়ান কোল্ড স্টোরেজ সংলগ্ন নদীর পাড়ে সার শ্রমিকদের ঠিকাদার নাসির মোল্লার কাছে চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় অকথ্য ভাষায় গালিগালাজ করে তার উপর হামলা কওে ওই দলটি। হামলার সময় তার উপর ফাঁকা গুলি ছুড়ে ওই সন্ত্রাসী বাহিনী। প্রতিবাদে সার শ্রমিকরা তাদের কাজ বন্ধ দিয়ে বিক্ষোভ করেন।

উল্লেখ্য হামলার শিকার নওপাড়া বিএডিসির সার শ্রমিকদের ঠিকাদার নাসির মোল্লা জানান, পঞ্চসারের মাঈনুদ্দিন, রফিক, রমিজ, অপু সহ ১৫ জনের একটি গ্রুপ এসে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি করায় আমার উপর লাথি ও ঘুষি মাওে চাদাদাবী কারীরা। আমি পালিয়ে যেতে চেষ্টা করলে আমাকে লক্ষ করে গুলি ছুড়ে ও ককটেল বিষ্ফোরণ ঘটায় ওই সন্ত্রাসী গ্রুপ। এরপর শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে পুলিশ ও র‌্যাব এসে নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে সদর থানার ওসি মো. আবু বক্কর সিদ্দিক জানায়, ঘটনার খবর পেয়ে আমরা সাথে সাথে ঘটনাস্থলে যাই। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments

-->