শিরোনামঃ

মাতৃভাষা শহীদ দিবসে ভাষা শহীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি লোহাগড়া মেয়র পদপ্রার্থী রোজিয়া সুলতানার সমর্থক গোষ্ঠী।

মাতৃভাষা শহীদ দিবসে ভাষা শহীদের  স্মরণে শ্রদ্ধাঞ্জলি লোহাগড়া মেয়র পদপ্রার্থী রোজিয়া সুলতানার সমর্থক গোষ্ঠী।

মো:আজিজুর বিশ্বাস,স্টাফ  রিপোর্টার নড়াইল।।


১৯৫২ সালের এই দিনে ( ৮ ফাল্গুন ১৩৫৯ বঙ্গাব্দ) পাকিস্তানি শাসকগোষ্ঠীর ৫৪ শতাংশ  বাঙালির উপর চাপিয়ে দেওয়া ১৪৪ ধারা ভঙ্গ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা বাংলা ভাষার দাবিতে ঢাকার রাজপথে মিছিল করেন। পাকিস্তানি বর্বর শাসকের নির্দেশে জমায়েত ছাত্রদের নির্বিচারে গুলি চালায় পুলিশ। পুলিশের গুলিতে ঘটনাস্থলেই শহীদ হন সালাম,বরকত,রফিক,জব্বার সহ নাম না জানা আরো অনেকে।  সেই শোক ও বেদনাকে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এদেশের নিরস্ত্র সাধারণ মুক্তিকামী মানুষ ১৯৭১ সালে মহান স্বাধীনতা যোদ্ধে জয়লাভ করে।মায়ের ভাষা বাংলার অধিকার আদায়ের জন্য সর্বোচ্চ ত্যাগের মহিমায় উদ্ভাসিত হওয়ার দিন ২১ ফেব্রুয়ারি। আজ মাতৃভাষা আন্দোলনের ৬৯ বছর পূর্ণ  হয়েছে।

লোহাগড়া উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনার ( শেখ রাসেল মিনি স্টেডিয়াম) এ রোজিয়া সুলতানা চামেলী সমর্থক গোষ্ঠী ভাষা সৈনিকদের পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় ধ্বনিত হচ্ছিল অমর একুশের কালজয়ী গান,আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি...। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি জানান গভীর শ্রদ্ধা। 

এ সময় উপস্থিত ছিলেন হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের অফিসার্স কল্যান সমিতির সদস্য সচিব ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার  মাহফুজুর রহমান, নড়াইল জেলা আওয়ামী যুবলীগের সদস্য,  লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও সাধারন সম্পাদক  শেখ সদরউদ্দিন শামীম, সমাজসেবক এটিএম সালাউদ্দিন, এস এ আলম শিপলু, ডলার মাহমুদ, শামীম পলাশসহ অনেকে।

No comments

-->