নতুন প্রকাশিতঃ

রাজশাহীতে কলেজ অধ্যক্ষদের সাথে মতবিনিময় করলেন বাংলাদেশ সেনাবাহিনী

রাজশাহীতে কলেজ অধ্যক্ষদের সাথে মতবিনিময় করলেন বাংলাদেশ সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক:

সারাদেশে চলমান ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন-২০২১ কার্যক্রম নিয়ে রাজশাহীতে কলেজ অধ্যক্ষ ও সিনিয়র শিক্ষকদের সাথে মতবিনিময় করেছে বাংলাদেশ সেনাবাহিনী।শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১টার সময় নগরীর শাহ মখদুম কলেজে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।মতবিনিময়কালে বাংলাদেশ সেনাবাহিনীর বঙ্গবন্ধু ম্যারাথন কার্যক্রমের লক্ষ্য ও উদ্দেশ্য এবং এ প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহীদের করনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করেন- ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট বগুড়া সেনানিবাসের মেজর মনিরুজ্জামান সৈকত। তিনি জানান, রাজশাহীর 

যেকোনও কলেজের ১৬ বছর বয়সের উর্দ্ধে শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।আগ্রহীদের স্ব স্ব কলেজ থেকে মোবাইল এ্যাপসের মাধ্যমে নাম রেজিস্ট্রেশন করতে হবে। কলেজ থেকেই রেজিস্ট্রশন ও প্রতিযোগিতা সংক্রান্ত সকল বিষয়ে সহযোগিতা করা হবে। তবে প্রতিযোগীদের স্মার্টফোন ও ইমেইল একাউন্ট থাকা বাধ্যতামূলক। অবশ্য শিক্ষার্থী ছাড়াও যেকোনো শ্রেণী পেশার মানুষ দৌড় প্রতিযোগিতায় নামতে পারবেন। 

মেজর মনিরুজ্জামান সৈকত বলেন, রাজশাহী নগরীতে আগামী ১৮ ফেব্রুয়ারি ৫ কিলোমিটার দূরত্বের এ দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করা হবে বলে জানান।প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী প্রথম দশজনকে পুরস্কার প্রদান করা হবে। প্রতিযোগিতার পরবর্তী সপ্তাহ খানেকের মধ্যে মোবাইলে সেনাবাহিনীর পক্ষ থেকে ফলাফল জানিয়ে দেওয়া হবে এবং বিজয়ীদের কাছে পুরস্কার পৌঁছে দেওয়া হবে।

মতবিনিময়কালে সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার শামসুল হক, ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট বগুড়া সেনানিবাসের ওয়ারেন্ট অফিসার মনোয়ার হোসেন, শাহ মখদুম কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম, অধ্যক্ষ মোঃকামরুজ্জামান, সাইফুল হকসহ  আরো অনেকে এই সময় উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত দেশি-বিদেশি দৌঁড়বিদদের অংশগ্রহণে এই ম্যারাথনের নাম উঠে গেছে আন্তর্জাতিক ম্যারাথন অ্যাসোসিয়েশনের (এইমস) ক্যালেন্ডারে। দেশব্যাপী চলমান সেনাবাহিনীর এ কার্যক্রম জেলার সকল উপজেলায় পর্যায়ক্রমে সম্পন্ন হবে। ইতোমধ্যে জেলার পুঠিয়া, দুর্গাপুর এবং মোহনপুর উপজেলায় বঙ্গবন্ধু ম্যারাথন উদ্বোধন করা হয়েছে। আগামী ১৬ ফেব্রুয়ারি তানোর,গোদাগাড়ী ও চারঘাটে এবং ১৭ ফেব্রুয়ারি পবা, বাগমারা ও বাঘা উপজেলায় এর উদ্বোধন করা হবে।

No comments

-->