নতুন প্রকাশিতঃ

দুই বেলা চার্জার রিকশা চালানোর দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

দুই বেলা চার্জার রিকশা চালানোর দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

রাজশাহী প্রতিনিধি: দুই বেলা চার্জার রিকশা চালানোর দাবিতে রাজশাহীতে বিক্ষোভ করেছে রিকশা-ভ্যান শ্রমিক ও মালিকরা। সোমবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে রাজশাহী নগর ভবনের সামনে এ কর্মসূচি পালন করে রিক্সা চালক ও মালিকরা।

রিক্সা চালকদের দাবি, তারা দুই বেলাই রিকশা চালাবেন। তা না হলে জমার ও নিজের খরচ উঠেছে পারছেন না তারা। এতে করে জীবন জীবীকা নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে তাদের। এজন্যই তারা এই কর্মসূচি পালন করছেন। তাদের দাবি মানা না হলে তারাও রিকশা বন্ধ করে দেবেন এমন হুমকিও দেন তারা।

এদিকে তাদের বিক্ষোভের কারণে সিটি করপোরেশন ও রেলগেট সড়কটি দীর্ঘক্ষণ বন্ধ হয়ে থাকায় ভোগান্তি বেড়েছিলো। এসময় ঘটনাস্থালে থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে। বিক্ষোভটি দুপুর একটা পর্যন্ত চলে।

পরে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচ এম খায়রুজ্জামান লিটন তাদের উদ্দেশ্যে কথা বলেন। শ্রমিক ও মালিকদের দাবি গুলো শুনে সকলকে শান্ত করে। শ্রমিকদের কোন সমস্যা হয় এমন কোন সিদ্ধান্ত নেওয়া হবে না ও শ্রমিকদের উন্নয়নে নানামুখী পদক্ষেপ নেওয়ার বিষয়ে মেয়র নিশ্চিত করেন। পরে মেয়রের প্রতিশ্রতিতে বিক্ষোভ বন্ধ করে শ্রমিকরা।

নগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, বিক্ষোভের শুরু থেকেই আইন শৃঙ্খলা বাহীনির সদস্যরা ঘটনাস্থলে থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এছাড়াও যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করে।

No comments

-->