শিরোনামঃ

পরমাণু শক্তি কমিশনের উদ্যোগে বিনা মূল্যে রোগীদের মাঝে রিপোর্ট প্রদান

পরমাণু শক্তি কমিশনের উদ্যোগে বিনা মূল্যে রোগীদের মাঝে রিপোর্ট প্রদান

রেজওয়ান আলী,দিনাজপুর জেলা প্রতিনিধি-দিনাজপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন জেলার ইন্সটিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড এ্যালায়েড সায়েন্সেস এর উদ্যোগে ফিলিপস্-এর অত্যাধুনিক মেশিন দিয়ে বিনা মূল্যে রোগীদের আল্ট্রাসোনোগ্রাফির রিপোর্ট প্রদান কর্মসূচী আরম্ভ হয়েছে। 

অদ্য ২রা (ফেব্রুয়ারী) মঙ্গলবার জেলার ইন্সটিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড এ্যালায়েড সায়েন্সেস ইন্সটিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ফিলিপস্-এর অত্যাধুনিক মেশিন দিয়ে বিনা মূল্যে রোগীদের আল্ট্রাসোনোগ্রাফির রিপোর্ট ও চিকিৎসার ব্যবস্থাপত্র প্রদান করেন, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন 

দিনাজপুর ইন্সটিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড এ্যালায়েড সায়েন্সেস ইন্সটিটিউট এর পরিচালক ডাঃ বি কে বোস,মেডিক্যাল অফিসার ডাঃতানভিরুল হাসান ও মেডিক্যাল অফিসার ডাঃ খায়রুল আলম পিয়াল প্রমূখ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে রোগীদের বিনা মূল্যে আল্ট্রাসোনোগ্রাম প্রদানের লক্ষ্যে গত ২৫শে (জানুয়ারী)জেলায় ব্যাপক প্রচারণা চালানো হয় এবং ২৬ ও ২৭শে (জানুয়ারী) রোগীদের রেজিষ্ট্রেশন করা হয়। 

রেজিষ্ট্রেশন অনুযায়ী ২রা (ফেব্রুয়ারী) মঙ্গলবার ফিলিপস্-এর অত্যাধুনিক মেশিন দিয়ে বিনা মূল্যে রোগীদের আল্ট্রাসোনোগ্রাফির রিপোর্ট প্রদান করা হয়েছে। উল্লেখ্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন দিনাজপুর ইন্সটিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড এ্যালায়েড সায়েন্সেস এর উদ্যোগে ২০২০ সালের মার্চ মাস হতে বছর ব্যাপী বিনামূল্যে রোগীদের সেবা প্রদান করা হয়। প্রতি মাসের প্রথম মঙ্গলবার পর্যায়ক্রমে থাইরয়েড হরমোন, আইসোটোপ হাড় স্ক্যান,রেনোগ্রাম 

(ডিটিপিএ),ইউএসজি-গাইনোকোলজিকাল,বিএমডি রেনাল স্ক্যান (ডিএমএসএ), ইউএসজি,ইউএসজি-(গাইনোকোলজি ব্যতীত), ফলোআপ,ক্যান্সার অশুচি / আরএল থেরাপি থাইরয়েড স্ক্যান,থাইরয়েড আপটেক বিনা মূল্যে পরীক্ষা ও রিপোর্ট প্রদান করা হয়। এ বিষয়ে সাধারণ রোগিগন স্বস্তি পেয়েছে মর্মে জানা যায়।

No comments

-->