নতুন প্রকাশিতঃ

কালভার্ট ভেঙ্গে রাস্তা চলাচল বন্ধ।

কালভার্ট ভেঙ্গে রাস্তা চলাচল বন্ধ।

উওম কুমার, চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের আনারপুর-মেহেরপুর রাস্তার একটি কালভার্ট ভেঙে গেছে।এতে এ রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হওয়ায় চরম দুর্ভোগের শিকার হচ্ছে প্রায় ৩ হাজার মানুষ।ওই গ্রামের ঝিনাইকুড়ি খাড়ি পাড়ার বাসিন্দা এমদাদুল হক জানান, এক মাস আগে এ কালভার্টের উপর দিয়ে একটি ১০ চাকার পাথরবাহী গাড়ী যাওয়ার সময় কালভার্টটি ভেঙ্গে পড়ে।পরে ট্রাকের ওপর থেকে মালামাল নামিয়ে বহু চেষ্টা করে ট্রাকটি উঠানো হয়।

এই এলাকায় প্রায় ৩ হাজার লোকের চলাচলের একমাত্র রাস্তা হচ্ছে এটি।‘ফলে বর্তমানে কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। এ রাস্তা ছাড়া অন্য কোন বিকল্প রাস্তা দিয়ে যানবাহন চলাচল করার কোন পথ নেই।তাই যত দ্রুত সম্ভব এ রাস্তাটি মেরামত করে আমাদের চলাচলের ব্যবস্থা করে দেওয়া হোক এ দাবি জানান এলাকাবাসী।’

সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য মোকসেদুল জানান, উপজেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তরে রাস্তার বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে।কালভার্ট নির্মাণে দেরি হলে এলাকাবাসীর চলাচলের জন্য বাঁশের তৈরি সাঁকো নির্মাণ করা হবে। 

এ বিষয়ে পার্বতীপুর ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত আলী জানান, উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত আবেদন করা হয়েছে।কিন্তু এক মাস অতিবাহিত হয়ে যাওয়ার পরেও কালভার্ট নির্মাণ এর কোনো বরাদ্দ পাওয়া যায়নি। তাই এলাকাবাসীর পক্ষ থেকে কালভার্টটি পুনঃনির্মাণের দাবি জানাচ্ছি। 

উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা হাবিবুর রহমান জানান, ২০২০-২০২১ অর্থবছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে কালভার্ট নির্মাণের জন্য বরাদ্দ চেয়ে চিঠি দেওয়া হয়েছে। বরাদ্দ আসলে কালভার্টটি নির্মাণ করা হবে।

No comments

-->