শিরোনামঃ

পুলিশের উপর হামলা মামলার ৪শিক্ষার্থীসহ ৫জনের জামিন আবেদন মঞ্জুর: জবি

পুলিশের উপর হামলা মামলার ৪শিক্ষার্থীসহ ৫জনের জামিন আবেদন মঞ্জুর: জবি

পুলিশের ওপর হামলার ঘটনায় রাজধানীর সূত্রাপুর থানায় দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীসহ পাঁচজনের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।জামিনপ্রাপ্ত আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস।

সোমবার (১ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম মাঈনুল ইসলামের আদালতে তাদের আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে এক হাজার টাকা মুচলেয়ায় তাদের জামিন মঞ্জুর করেন বিচারক।

এর আগে শুক্রবার (২৯ জানুয়ারি) পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবু তালেব প্রত্যেক আসামির সাতদিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী আগের ঘটনার জের ধরে সূত্রাপুর থানা ছাত্রলীগের কর্মীদের ওপর আক্রমণের উদ্দেশ্যে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি ও দোকান ভাঙচুর করছিলেন। এ সময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপ-পরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাঙচুর করতে নিষেধ করেন। এরপর আসামিরা তাকেসহ কর্তব্যরত পুলিশ সদস্যদের এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করেন।

No comments

-->