নতুন প্রকাশিতঃ

রাজশাহীতে বিশ্ব বেতার দিবস উদযাপন

রাজশাহীতে বিশ্ব বেতার দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে বিশ্ব বেতার দিবস উদযাপন উপলক্ষে নতুন বেতার-বিবর্তন, উদ্ভাবন ও সংযোগ প্রতিপাদ্যে কে সামনে রেখে আজ ১৩ ফেব্রুয়ারি ২০২১ শনিবার বিশ্ব বেতার দিবস উদযাপিত হয়। 

এই উপলক্ষে বাংলাদেশ বেতার, রাজশাহীর কাজিহাটাস্থ বেতার ভবন চত্বরে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক মোঃ হাসান আকতার, আঞ্চলিক পরিচালকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক। 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃশফিকুর রহমান বাদশা, সিনিয়র সভাপতি, মহানগর আওয়ামীলীগ, সাবেক অধ্যক্ষ কোর্ট কলেজ, রাজশাহী এবং  প্রফেসর ড. সাইফুদ্দীন চৌধুরী, ডিন, রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নাটোর।অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ আবু কালাম সিদ্দিক  বেতারের গুরুত্ব তুলে ধরে বলেন, বেতার একটি পুরাতন গণমাধ্যম। বেতারের মাধ্যমেই বঙ্গবন্ধুর ০৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ও স্বাধীনতার ডাকের মাধ্যমে সারা বাংলাদেশের মানুষের নিকট পৌছিয়ে যায়। 

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ বেতারের ভূমিকা অনন্য। বেতারের মাধ্যমে বেতার যোদ্ধারা বিভিন্ন জাগরণী গান, গল্প নাটকের মাধ্যমে মুক্তিকামী বাঙ্গালীকে স্বাধীনতা যুদ্ধে উদ্বুদ্ধ করেন। তিনি আরো বলেন, রাষ্ট্রীয় সংবাদ, আইন-শৃংখলা রক্ষা নির্দেশনা, দূর্যোগ বার্তা প্রচারে বেতার অনন্য ভূমিকা রেখে চলেছে। রাজশাহী মহানগরীর বিভিন্ন আইন শৃংখলা রক্ষায় বিধিনিষেধ প্রচারের জন্য রাজশাহী বেতারকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সর্বপরি বেতার দিবসের সফলতা করে তিনি তাঁর বক্তব্য শেষ করেন। অনুষ্ঠান শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

No comments

-->