নতুন প্রকাশিতঃ

দিনাজপুরের নবাবগঞ্জে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে শীর্ষক আলোচনা সভা

দিনাজপুরের নবাবগঞ্জে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে শীর্ষক আলোচনা সভা

রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ এবং অধিকার আদায়’শীর্ষক সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে৷  দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায়‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ এবং অধিকার আদায়’শীর্ষক সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার দুপুরে উপজেলার গোলাপগঞ্জ উনিয়নের বাহিরচাঁদ ইসলামিক রিলিফ বাংলাদেশ সংস্থার আয়োজনে এ আলোচনা সভা হয়েছে। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী হোসনে আরা বেবি,ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রকল্প ব্যবস্থাপক মো. কামরুল ইসলাম বক্তব্য রাখেন। 

সংস্থার স্কোর প্রকল্পের গ্রামীণ সুবিধা বঞ্চিত নারীদের অধিকার আদায় ও জীবন জীবিকার মান উন্নয়নের লক্ষ্যে গঠনকৃত নারী দলের সদস্যরা সভায় অংশ গ্রহন করেন। সভায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে করনীয়,আইনী সহায়তা,নারী অধিকার,যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ সহ মাদকের ক্ষতিকর প্রভাব বিষয়ে আলোচনা হয়েছে। 

ওই সভায় গঠনকৃত নারী দলের সদস্যদের নিজেদের পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলার গর্ত করা এবং সেখান থেকে জৈব সার তৈরী করে কৃষি কাজে প্রত্যেক সদস্যকে ৫শত টাকা সহায়ক হিসাবে  প্রদান করেন। এমন উদ্যোগ গ্রহণে জনগণের কল্যাণ সাদিত হবে মর্মে মতামত প্রকাশ করেন।

No comments

-->