শিরোনামঃ

সবজির বাজারে ধব্স বিপাকে সবজি চাষিরা-দেশবাংলা খবর২৪

সবজির বাজারে ধব্স বিপাকে সবজি চাষিরা-দেশবাংলা খবর২৪ 











স্টাফ রিপোর্টারঃ


আজ ২৬ ফেব্রুয়ারী শুক্রবার সকালে বড়বাজার কিচেন পাইকারি বাজারে বাঁধাকপি ৩ টাকা প্রতিপিচ, কেজী দুইটাকা, লাউ প্রতিপিচ ১০/১২ টাকা, আলু কেজী ৫ টাকা, বেগুন ১০ টাকা , টমেটো ৮ /১০ টাকা, পিয়াচ ২০/২২, সিম ১০/১২, মরিচ ১৮/২০ টাকা। 

অটোরিকশায় আসা লাউয়ের বিক্রেতা অজিবর বলেন, লাভের আসায় চাষ করে, কপালে হাত পড়েছে, অটো ভারা দিয়ে কুলোয় না।একই রকম কথা বললেন, রামগঞ্জ থেকে আসা কাসেম মিঞা, গোটা ভ্যান কপি বিক্রি, ভ্যানভারা মিটিয়ে ২ কেজি চাউলের দাম হচ্ছেনা, বলে জানালেন। 

অপরদিকে ক্রেতারা ভীষণ খুশি, বাজার করতে আসা ডাইলপট্টির মুন্সিপাড়ার রমিজ বলেন,' বর্তমানে নিম্ন এবং নিম্নবর্গের মানুষ জন বেশ ভালোই আছে', সবজি ক্রয়ের ক্ষমতা হাতের নাগালে হওয়ায় তিনি আনন্দীত, বাবুপাড়ার মমতাজ বলেন, এই রকম অবস্থাটা সামনের রমজান মাস পর্যন্ত থাকলে ভালো হতো।

অপরদিকে কিচেন মার্কেটের ভাই ভাই ভান্ডারের আরৎদার ইলিয়াস হোসেন বলেন, কিছু দিন ভালো থাকলেও, এখন কপালে হাত পড়েছে, হটাৎ করে সবজির বাজার ধ্বস নামায় বিপাকে পড়েছি, গৃহস্থ না আসায়, কর্মচারীদের পাওনা মিটিয়ে, খালি হাতেই বাড়ি যেতে হচ্ছে। অপর ব্যাবসায়ী লুৎফর রহমান সর্দার বলেন, সরকার বিভিন্ন বিষয়ের উপর প্রণোদনা সহায়তা দিচ্ছেন, এই মুহূর্তে আমাদেরকেও সাহায্য সহোযোগিতা করা উচিত বলে মনে করি।

No comments

-->