নতুন প্রকাশিতঃ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে পাবনায় মানববন্ধনঃ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে পাবনায় মানববন্ধনঃ

মুনছুর আহমেদ সুমন, পাবনা জেলা প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর ছুরিকাঘাত ও মধ্যরাতে বাসস্থানে অতর্কিত হামলা এবং অমানবিক নির্যাতনের প্রতিবাদে পাবনায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

শনিবার(২০ শে ফেব্রুয়ারী) সকাল ১১.০০ ঘটিকায় পাবনা প্রেসক্লাব এর সম্মুখে আব্দুল হামিদ রোডে পাবনা জেলার সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ছাত্র মোঃ শাওন আহমেদ এর সভাপতিত্বে, মারুফ আহমেদ এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সৌরভ(রাজশাহী বিশ্ববিদ্যালয়) কাজল( ইসলামী বিশ্ববিদ্যালয়) কাওসার (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়) হৃদয় (সরকারি এডওয়ার্ড কলেজ) আলামিন (বরিশাল বিশ্ববিদ্যালয়)

জানা যায়, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বরিশাল নগরীর রূপাতলী এলাকায় বিআরটিসি বাস কাউন্টারের এক স্টাফ বরিশাল বিশ্ববিদ্যালয়ের দু’জন শিক্ষার্থীকে লাঞ্ছিত করে। এ ঘটনায় ওইদিন দুপুর দেড়টা থেকে প্রায় দু'ঘণ্টা সেখানকার বাস টার্মিনাল অবরোধ করেন শিক্ষার্থীরা। পরবর্তীতে রফিক নামের অভিযুক্ত স্টাফকে পুলিশ গ্রেফতার করলে অবরোধ তুলে নেয় তারা।

এই ঘটনার জেরে রাত একটার দিকে বরিশাল বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শিপনের নেতৃত্বে মানিক ও মামুন তার দলবল নিয়ে নগরীর রূপাতলী এলাকায় মাহমুদুল হাসান তমালের মেসে হামলা চালায়। ঘটনা শোনার পর তমালকে উদ্ধারে এগিয়ে আসেন পার্শ্ববর্তী বিভিন্ন মেসের শিক্ষার্থীরা। তখন ধারালো অস্ত্র ও লাঠিসোটা দিয়ে আগত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় পরিবহন শ্রমিকরা।

মানববন্ধনে আগত বক্তারা এই নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনায় জড়িতদের সর্বোচ্চ সাজার দাবী জানান।

No comments

-->