শিরোনামঃ

আটঘরিয়া যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসঃ

আটঘরিয়া যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসঃ

মুনছুর আহমেদ সুমন, পাবনা জেলা প্রতিনিধি:


আটঘরিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।রাত ১২.০১ ঘটিকায় আটঘরিয়া উপজেলা পরিষদ সংলগ্ন দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয়ে অবস্থিত শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আটঘরিয়া উপজেলা প্রশাসন, আটঘরিয়া থানা, আটঘরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগ, আটঘরিয়া উপজেলা পরিষদ এর চেয়ারম্যান জনাব মোঃ তানভীর ইসলাম, আটঘরিয়া পৌরসভার মেয়র জনাব মোঃ শহিদুল ইসলাম রতন, আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আটঘরিয়া উপজেলা আওয়ামী যুবলীগ, আটঘরিয়া প্রেসক্লাব, আটঘরিয়া রিপোর্টার্স ইউনিট, আটঘরিয়া পৌর ছাত্রলীগ, আটঘরিয়া সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রলীগ, আটঘরিয়া উপজেলা ছাত্রলীগ, দেবোত্তর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয়, আটঘরিয়া সরকারি মহাবিদ্যালয় সহ বিভিন্ন সামাজিক ও পেশাজীবি, রাজনৈতিক ও নাগরিক সংগঠন। 

উল্লেখ্য, মহান একুশের শহীদদের আত্মত্যাগ বিশ্বসভায় পেয়েছে অনন্য মর্যাদা। সেই রক্তাক্ত স্মৃতিবিজড়িত অমর একুশে ফেব্রুয়ারি আজ রবিবার। শোক আর গর্বের মহিমান্বিত একটি দিন। আজ জাতীয় শহীদ দিবস। দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও বিশ্বব্যাপী পালিত হচ্ছে। 

‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ গান গেয়ে শহীদদের স্মরণে বুকে কালো ব্যাজ ধারণ করে, শ্রদ্ধার ফুল হাতে মানুষের পদযাত্রা চলছে শহীদ মিনার অভিমুখে। স্মৃতির মিনারে শ্রদ্ধায় অবনত হবে লাখো মানুষ। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং রাজনৈতিক দলগুলো পৃথক বাণী দিয়েছেন। আজ সরকারি ছুটির দিন। সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আজ জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে স্মরণ করা হবে একুশের আত্মত্যাগ ও মহিমা।

No comments

-->