শিরোনামঃ

বাগমারা আউচপাড়া ইউনিয়নে পাকা রাস্তার পাশে পোল্ট্রি লিটার ফেলে পরিবেশ দূষণ ।

বাগমারা আউচপাড়া ইউনিয়নে পাকা রাস্তার পাশে পোল্ট্রি লিটার ফেলে পরিবেশ দূষণ ।।


আবু সাইদ বাগমারা প্রতিনিধিঃ


রাজশাহী বাগমারা আউচপাড়া ইউনিয়ন এর শিয়ালি গ্রামের রাস্তার পাশে ২০০০ হাজার বস্তায় পোল্ট্রি লিটার ফেলে পরিবেশ দূশন করায় পথচারি ও স্হানীয় জনগনের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরজমিনে গিয়ে জানা যায়, হাটগাঙ্গোপাড়া হতে খালগ্রাম বাজার পথে ১৬ ফিট রাস্তা দিয়ে হাজারো যানবাহন ও পথচারিদের চলাফেরা। ফেলে রাখা লিটারের দুর্গন্ধে অনেকের মুখে হাত, থুথু, বমন পর্যন্ত লক্ষ করা যায়। লিটারের দুর্গন্ধ বাতাসে শিয়ালি গ্রামের মধ্যে ছড়িয়ে পড়ায় ঐ গ্রামের লোকজনের মাঝে ক্ষোভ, উত্তেজনা ও কথা কাটাকাটি হয়েছে বলে গ্রামবাসি জানান।

বিলের ধারে রাস্তা সংলগ্ন হালকা জলাশয় এর উপর লিটার থাকায় ঐ গ্রামের কৃষকরা লিটারের আশেপাশের জমিতে গন্ধে ঠিকমত চাষাবাদ করতে পারছেনা।

গ্রামবাসিরা বলেন, লিটার পড়ে থাকা জমির মালিক আস্তুল্লাহ, আতাউর, মাহাবুর নামে ব্যাক্তির। পরে স্বশরীরে সেখানে লিটার পড়ে থাকার কারন জানতে চাইলে জমির মালিক অস্বিকার করেন। নাম না জানা অনেকেই বলেন, হালকা জলাসয় এর জায়গাটা ভরাট করার জন্য জমির মালিক গোপনে এর সাথে জড়িত এবং অপসারনের জন্য কোন ব্যাবস্হা নেয়নি বলে স্হানীয়রা জানান।

স্হানীয়সূত্রে জানা যায়, আউচপাড়া ইউনিয়নের সারন্দী গ্রামের ইনতাজ আলি ও ভাসুপাড়া গ্রামের আজিবর, উজ্জল, তোফাজ্জল কখনো ভোর রাতে অথবা গোপনে রাস্তার পাশে গাড়ি করে পোল্ট্রি লিটার ফেলে পালিয়ে চলে যায়। স্হানীয় বাসিন্দা মো: এমাজ উদ্দিন,মো: আকবর আলি, শ্রী বিজয় কুমার,মো: খুরশেদ আলি,মো: আলাউদ্দিন সহ নাম না জানা অনেকেই পোল্ট্রি লিটারের অপসারনের দাবি জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

No comments

-->