শিরোনামঃ

আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগ কতৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস পালনঃ

আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগ কতৃক আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস পালনঃ


মুনছুর আহমেদ সুমন, পাবনা জেলা প্রতিনিধি:



বাংলাদেশ আওয়ামী লীগ, পাবনা জেলা শাখার অন্তর্গত আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি ও আটঘরিয়া পৌরসভার মেয়র জনাব মোঃ শহিদুল ইসলাম রতন এর সভাপতিত্বে সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের উপস্থিতিতে আটঘরিয়ায় যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবস পালিত হচ্ছে। 

২১ শে ফেব্রুয়ারী(রবিবার) রাত ১২.০১ ঘটিকায় আটঘরিয়া উপজেলা পরিষদ সংলগ্ন দেবোত্তর কবি বন্দে আলী মিয়া উচ্চ বিদ্যালয় চত্বরে স্থাপিত শহীদ মিনারে শহীদদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধার সঙ্গে পুষ্পাঞ্জলি অর্পণ এর মধ্য দিয়ে দিনের কর্মসূচী শুরু হয়। পুষ্পাঞ্জলি অর্পণ শেষে ২১ শে ফেব্রুয়ারী ১৯৫২ সালে মহান ভাষা আন্দোলনের সকল শহীদদের আত্মার শান্তি কামনায় ১(এক) মিমিট নিরবতা পালন করা হয়, এরপর রফিক, সালাম, বরকত, জব্বার সহ নাম না জানা সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।সকাল ৭.৩০ ঘটিকায় আটঘরিয়া বাজারে অবস্থিত আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। 

এ সময় ৫২'র শহীদদের আত্মার প্রতি সন্মান জানিয়ে জাতীয় পতাকা অর্ধ নিমিত রাখা হয় এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।পরবর্তীতে দেবোত্তর বাজারে অবস্থিত আটঘরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবন এর সম্মুখে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

এ সময় আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগ এর নেতৃবৃন্দ সহ বিভিন্ন ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

No comments

-->