নতুন প্রকাশিতঃ

ভারতে পশ্চিম বাংলায় কেন্দ্রীয় সরকারের সামরিক বাহিনীর সদস্যঃ

ভারতে পশ্চিম বাংলায় কেন্দ্রীয় সরকারের সামরিক বাহিনীর সদস্যঃ


মনোয়ার ইমাম,ভারত,কলকাতা-প্রতিনিধিঃ


ভারতে ভোটের ঢাকিতে বাড়ি পড়ার আগেই, এসে গেছে কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা। ভোটের প্রায় দুই মাসের মতো বাকি।তার আগেই পশ্চিম বাংলার আইন শৃঙ্খলা বজায় রাখতে আগেভাগেই ময়দানে হাজির কেন্দ্রীয় সরকারের সামরিক বাহিনীর সদস্যরা।অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে বদ্ধপরিকর হয়েছে পশ্চিম বাংলার নির্বাচন কমিশন। 

সেই সঙ্গে আগে থেকেই কেন্দ্রীয় বাহিনী কে মাটে নামাতে বলেছিলেন পশ্চিম বাংলার বিরোধী দলের নেতা ও কর্মীরা।এক যোগে বিজেপি ও ভারতের জাতীয় কংগ্রেস ও বামপন্থী দলগুলো এবং আঞ্চলিক দলগুলির সদস্যরা।তাই কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আগে থেকেই মাঠে নামাচ্ছে কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যদের।আজ কলকাতার তে চার কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা হাজির হয়েছে। তাদের কে উত্তেজনা বিরাজ করছে এমন জেলা তে পাঠানো হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার। সেই সঙ্গে এই বাহিনীর সদস্যরা যাতে থানাতে বসিয়ে না রাখে তা মনিটারিঙ করতে বিশেষ সদস্য রাখা হয়েছে। 

তাদের কে সাহায্য করতে লোকাল থানার ওসি ও আই সি এবং জেলার পুলিশ সুপার দের নির্দেশ দিয়েছেন পশ্চিম বাংলার নির্বাচন কমিশন।এর আগে কিছু দিন আগে কয়েক কম্পানি কেন্দ্রীয় সরকারের সামরিক বাহিনীর সদস্যদের আনা হয়েছিল।আজ ও চার কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্য যোগ দিয়েছেন পশ্চিম বাংলার নির্বাচন এর আগেই। এবার নির্বাচন খুবই কড়া হাতে পরিচালনা করবেন বলে জানা গিয়েছে।অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করতে পিছপা হবে না নির্বাচন কমিশন।। ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

No comments

-->