শিরোনামঃ

শেরপুরে ইভিএম প্রশিক্ষণ শুরু

শেরপুরে ইভিএম প্রশিক্ষণ শুরু

কাকন সরকারঃ

আগামী ১৪ ফেব্রুয়ারী ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) সাহায্যে। এ নির্বাচনে ভোট গ্রহনের সুবিধার্থে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উপর জ্ঞান সম্পন্ন সরকারি কর্মকর্তা ও স্কুল শিক্ষকদের ইলেকট্রনিক ভোটিং মেশিন পরিচালনা শেখানোর উদ্যোগ নিয়েছে জেলা নির্বাচন কমিশন।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারী) থেকে এ প্রশিক্ষণ কার্যক্রমটি শুরু হয়েছে। শেরপুর শহরের জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ে দুইদিনব্যাপী এ প্রশিক্ষন অনুষ্ঠিত হবে। ইসির নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের কর্মকর্তারা ৪শ ২৯ জন বিভিন্ন সরকারী কর্মর্কতা ও শিক্ষকদের ইভিএমের উপর প্রশিক্ষণ দিবেন। এদের মধ্যে রয়েছে প্রিজাইডিং অফিসার ৩৭জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২শ ৪জন এবং পোলিং অফিসার ১শ ৮৮জন। এক্ষেত্রে প্রযুক্তিগত সহায়তা দেবে নির্বাচন কমিশন।

শেরপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার জানান, শেরপুর পৌরসভা নির্বাচনে ৩৫টি কেন্দ্রের ১শ ৯৪টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে ভবিষ্যতের জন্য। কোন নির্বাচনের সময় ঘনিয়ে এলে প্রশিক্ষক তৈরি করতে যথেষ্ট সময় হাতে থাকে না। তাই আইটি জ্ঞান সম্পন্ন শিক্ষকদের এখনই প্রশিক্ষণ দিয়ে রাখা হচ্ছে। এরাই নির্বাচনের সময় ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষক হিসেবে কাজ করবেন।

No comments

-->