নতুন প্রকাশিতঃ

দিনাজপুর নবাবগঞ্জে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন পালিত

দিনাজপুর নবাবগঞ্জে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন পালিত



রেজওয়ান আলী দিনাজপুর জেলা প্রতিনিধি-



দিনাজপুর নবাবগঞ্জে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন পালিত। জানা যায় যে,জেলার নবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। অদ্য রবিবার (২১ ফেব্রুয়ারী) রাত ১২টা ১ মিনিটে উপজেলা কেন্দীয় শহিদ মিনারে পুষ্পাঞ্জলি দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমুন নাহার,নবাবগঞ্জ থানা অফিসার ইন চার্জ অশোক কুমার চৌহান প্রমূখ গণ। 

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ তার অঙ্গসংগঠন,বীর মুক্তিযোদ্ধা,এছাড়াও উপজেলা লীগ,ছাত্রলীগ,যুবলীগ ও তাদের অঙ্গসংগঠন,নবাবগঞ্জ ফায়ার সার্ভিস,প্রেসক্লাব সহ অন্যান্য বিভিন্ন সামাজিক সংগঠন সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও বিশিষ্ট জনেরা একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ৫২র ভাষা শহীদদের স্মরনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। শেষে ১ মিনিটের নিরবতা পালন করার পর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। 

মোনাজাত পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ এখলাছুর রহমান। পরে আলোচনা সভার মধ্য দিয়ে ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার বিজয়ীদের পুরষ্কার বিতরণ করেন। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ তোফাজ্জল হোসেন ও উপজেলা শিক্ষা কর্মকর্তা রেজাউল করিম জানান,উপজেলার অন্তরালে সকল বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়েছে বলে জানান।

No comments

-->