শিরোনামঃ

ভারতে উত্তরাখণ্ডের বানের /বন্যার তোড়ে ভেসে যাওয়া,৩০,জন শ্রমিক উদ্ধারঃ

ভারতে উত্তরাখণ্ডের বানের /বন্যার তোড়ে ভেসে যাওয়া,৩০,জন শ্রমিক উদ্ধারঃ

মনোয়ার ইমাম -ভারত,কলকাতা-প্রতিনিধিঃ 

এখনও নিখোঁজ বহু, এদের খোঁজ চিরুনী অভিযান চালিয়ে যাচ্ছে ভারত চীন সীমান্ত রক্ষী বাহিনীর সদস্যরা।ভারতে উক্তরাখন্ডের বানের /বন্যার তোড়ে ভেসে যাওয়া ৩০ জন শ্রমিক উদ্ধার । তবে একটি সুড়ঙ্গ কেটে সেখান থেকে,১২শ্রমিক,কে উদ্ধার করেছে সেনাবাহিনী র জোয়ানরা।

এই উদ্ধার কাজে হাত দিয়েছে ভারতীয় সেনাবাহিনীর গাড়য়াল রেজিমেন্টের সদস্যারা। এবং তাদের সহযোগিতা করছে উত্তরাখণ্ডের দুর্যোগ মোকাবেলায় বাহিনীর সদস্যরা এবং স্হানীয় প্রশাসন এবং স্হানীয় মানুষ জন।ঝষীকেশ ও রুদ্র কাশী এবং গাড়য়াল এর বিস্তীর্ণ এলাকা জলের তোড়ে ভেসে গেছে।বহু মানুষ এর ঘরবাড়ি ভেঙে গেছে। ত্রাণ বিতরণ কাজ চলছে। তবে চামেলী জেলার রুদ্র কাশী নদীর বাঁধ ডেঙ্গে চুরমার হয়ে গেছে।গাড়য়াল এর পৃথিবীর তৃতীয় বৃহত্তম বিশাল হিমাবহু একটি অংশ ধসে এই অবস্থা সৃষ্টি হয়েছে।আরো কিছু হিমাবাহু গলতে শুরু করেছে। এবং আগামী দিনে এই হিমাবাহু ক্ষয়ের ফলে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে উত্তারাখন্ড এ। 

বিশ্বের উষয়ন এবং প্রকৃতির ভারসাম্য রক্ষা করা কঠিন হয়ে পড়বে।যাই হোক এখন পর্যন্ত সেনাবাহিনী র জোয়ানরা উদ্ধার কাজ করে যাচ্ছেন।এই নিখোঁজ হোওয়া শ্রমিক দের মধ্যে পশ্চিম বাংলার,৫,জন শ্রমিক আছে বলে জানিয়েছেন উত্তরাখণ্ডের সরকার।এদের উদ্ধার ও খোঁজ নিয়েছেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রদেশ কংগ্রেস সভাপতি ও ভারতের লোকসভা র বিরোধী দলের নেতা অধীর চৌধুরীর।। ভারত এর কলকাতা শহর থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

No comments

-->