নতুন প্রকাশিতঃ

বগুড়া পৌর নির্বাচনে সুষ্ঠু ও নির্বিঘ্নে ভোট প্রদানের লক্ষে পুলিশের রেসপন্স টিম গঠন

বগুড়া পৌর নির্বাচনে সুষ্ঠু ও নির্বিঘ্নে ভোট প্রদানের লক্ষে পুলিশের রেসপন্স টিম গঠন 

শেখর চন্দ্র সরকার স্টাফ রিপোর্টার 

আগামী ২৮ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া বগুড়া পৌরসভার ভোট কে সামনে রেখে বগুড়ায় জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর নির্দেশনায় পুলিশের ২টি কুইক রেসপন্স টিম গঠন করেছে সদর থানা পুলিশ। যে টিমগুলো সোমবার থেকেই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করেছে যা চলবে নির্বাচন সমাপ্তি পর্যন্ত। সোমবারে এই ২টি টিমের একটিতে নেতৃত্বে থাকা এস.আই সোহেল রানার সাথে কথা বললে তিনি জানান, সারাদেশের মাঝে বৃহত্তম এই পৌরসভার ভোট যেন সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন হয় যার লক্ষ্যে পুলিশের এই কুইক রেসপন্স টিম যেখানে প্রতিটি টিমে ১০ জন করে পুলিশ সদস্য থাকবে যার নেতৃত্বে থাকবে একজন সাব ইন্সপেক্টর পদমর্যাদার পুলিশ কর্মকর্তা। নির্বাচনকে ঘিরে যেকোন ধরণের অপরাধ রুখে দিতে এই টিম সার্বক্ষণিক মাঠে কাজ করবে।

জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফয়সাল মাহমুদ জানান, যেহেতু বগুড়া পৌরসভা একটি বৃহত্তর পৌরসভা যেখানে এই নির্বাচনে ইভিএমে  ১১৩টি নির্ধারিত কেন্দ্রে ভোট দিবেন প্রায় ২ লাখ ৭৬ হাজার ভোটার। নির্বাচনে মেয়র পদে ৪জন, সাধারণ কাউন্সিলর পদে ১৩০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫০জন ভোটের লড়াইয়ে অংশ নিচ্ছেন। এতবড় আয়োজনে ভোটকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা থাকে তাই জেলা পুলিশ সুপারের প্রত্যেক্ষ নেতৃত্বে এই কুইক রেসপন্স টিম পৃথক পৃথক ভাবে সর্বোচ্চ সতর্কতার সাথে আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু রাখতে নির্বাচনের শেষ পর্যন্ত কাজ করবে। 

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন তথা নির্বাচন সংক্রান্ত বিভিন্ন অপরাধের বিরুদ্ধে কাজ করবে এই টিম। সেই সাথে সহায়তা পেতে যোগাযোগের জন্য দুইটি হটলাইন নম্বর যথাক্রমে ০১৩২২৩৬৯৪৬১ এবং ০১৩২২৩৬৯৪৬২ চালু করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

No comments

-->