শিরোনামঃ

সিরাজগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস পালন।

সিরাজগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস পালন।

রতন কুমার রকি  সিরাজগঞ্জ জেলা প্রতনিধিঃ

" মুজিব বর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার” এ শ্লোগান ধারণ করে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা সরকারি গণ গ্রন্থাগারের আয়োজনে- জাতীয় গ্রন্থাগার দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে -জেলা সরকারি গণগ্রন্থাগার আলোক সজ্জাসজ্জিত করণ সহ শুক্রবার (৫ ফেব্রুয়ারী-২০২১) সকাল ১০ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ে সামনে বেলুন- ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে।পরে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষের অনুষ্ঠানে অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও বই উপহার দিয়ে এবং এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোঃ মনির হোসেন। তিনি বলেন, ভালো বই হলো আমাদের পরম বন্ধু, আত্নার পরম আত্নীয়, যত বই পড়বে, তত জ্ঞানের আলো ছড়াবে, ভালো মানুষ হিসেবে গড়ে উঠবে, আমাদের সবাইকে দেশের প্রতিটি পাড়া ও মহল্লায় লাইব্রেরি গড়ে তুলতে হবে। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ও সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ জেলা সরকারি গণ গ্রন্থাগারের লাইব্রেরীয়ান সেলিনা ইসলাম।

এসময় অনুষ্ঠানে বক্তব্যে রাখেন, সিরাজগঞ্জ সরকারি কলেজ এর গ্রন্থাগারিক আবুল কাশেম আজাদ, সিরাজগঞ্জ জেলা ব্র্যাক সমন্বয়ক মোঃ রইস উদ্দিন, কামারখন্দ উপজেলা পল্লী উন্নয়ন পাঠাগারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল আলম প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, তাড়াশ উপজেলার হান্ডিয়াল নওগাঁর সামিরন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি, সাহিত্যেমনা খায়রুজ্জামান মুন্নু। সার্বিক দায়িত্ব ও তত্বাবধানে ছিলেন এবং উপস্থিত ছিলেন , সিরাজগঞ্জ জেলা সরকারি গণ গ্রন্থাগারের জুনিয়র লাইব্রেরীয়ান মোঃ সজীব আহম্মেদ, লাইব্রেরি এ্যাসিসটেন্ট মোঃ মিজানুর রহমান, অফিস সহায়ক মোঃ রঞ্জু মিয়া, ভ্রাম্যমাণ লাইব্রেরির কর্মকর্তা আল-মামুন সহ অনেকে ।

No comments

-->