শিরোনামঃ

পুঠিয়া-বাগমারা মহাসড়কের কাজের উদ্বোধন করলেন এমপি এনামুল

 পুঠিয়া-বাগমারা মহাসড়কের কাজের উদ্বোধন করলেন এমপি এনামুল


রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় ভবানীগঞ্জ থেকে পুঠিয়া মহাসড়কের অবকাঠামোগত উন্নয়ন ও সম্প্রসারণ কাজের উদ্বোধন করা হয়েছে।

এর মাধ্যমে দূর হতে চলেছে কোটি মানুষের দুঃখ-দুর্দশার দিন। প্রধান অতিথি হিসেবে অবকাঠামোগত উন্নয়ন ও সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

উদ্বোধন উপলক্ষ্যে শনিবার (২৭ ফেব্রুয়ারি)  সকাল ১০ টায় ভবানীগঞ্জ বাজারের গোডাউন মোড়ে রাস্তাটির ফলক উন্মোচন করা হয়েছে। সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহী কাজটি বাস্তবায়ন করছেন।

 

রাস্তাটির কাজের উদ্বোধন উপলক্ষে গোডাউন মোড়ে সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহীর নির্বাহী প্রকৌশলী সামসুজ্জোহার সভাপতিত্বে এক আলোচানা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

  

প্রধান অতিথি বলেন,‘ বাগমারা থেকে পুঠিয়া রাস্তাটির কাজ শেষ হলে উপজেলাবাসীর উন্নয়নের দ্বার উন্মেচিত হবে। দ্রæত সময়ের মধ্যে রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবে। এতে সময় এবং অর্থ দুই কম লাগবে। উন্নয়ন হবে এলাকার। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলেই কাজ শেষ হয়ে যায় না। রাস্তাটির রক্ষণা-বেক্ষনের কাজ সবাইকে করতে হবে। রাস্তার পাশে অপরিকল্পিত ভাবে দোকানপাট, মৎস্য চাষ সহ অনেক কিছু করা থেকে বিরত থাকতে হবে। রাস্তার ক্ষতি হয় এমন কোন কাজ করা যাবে না। এটা শুধু সরকারের সম্পদ না এটা সবার সম্পদ। তাই সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে এই মহাসড়কের ব্যাপারে।’


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, সড়ক ও জনপথ অধিদপ্তর রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাদেকুল ইসলাম, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল।


এ সময় আরও উপস্থিত ছিলেন বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু প্রমূখ।


পুঠিয়া হতে বাগমারার ভবানীগঞ্জ পর্যন্ত ২৭ কিলোমিটার এই মহাসড়ক যথাযথমান ও প্রশস্থতায় উন্নীত করণ প্রকল্পে ব্যয় হবে ১৩০ কোটি টাকা। জনগুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘ কয়েক বছর থেকে যানচলাচল সহ লোকজনের ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে। রাস্তাটি বর্তমানে এতোটাই ভেঙ্গে ক্ষতিগ্রস্ত সর্ব সাধারনের চলাচল ঝুঁকি হয়ে পড়েছে। এমপি এনামুল হক মহান জাতীয় সংসদে পুঠিয়া থেকে বাগমারা পাকা রাস্তাটি দ্রুত সংস্কার সহ প্রশস্থকরণের দাবি করেন। তার দাবির প্রেক্ষিতে ১ শত ৩০ কোটির অধিক টাকা ব্যয়ে ২৭ কিলোমিটার রাস্তাটি প্রশস্থকরণ করা হচ্ছে।

No comments

-->