নতুন প্রকাশিতঃ

লামায় খেলতে গিয়ে গলায় ওড়না পেঁচিয়ে শিশুর মৃত্যু

লামায় খেলতে গিয়ে গলায় ওড়না পেঁচিয়ে শিশুর মৃত্যু 

মোরশেদ আলম চৌধুরীঃ                

বান্দরবানের লামা উপজেলায় বাড়ির উঠানে খেলার সময় গলায় ওড়না পেঁচিয়ে ৯ বছরের এক কন্যাশিশুর মৃত্যু হয়েছে।শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় উপজেলার সদর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বৈল্ল্যারচর নামক স্থানে এই ঘটনা ঘটে।নিহত স্বর্ণা মনি (৯) লামা সদর ইউনিয়নের বৈল্ল্যারচর গ্রামের গোনার আগা পাড়ার আবুল কাসেমের মেয়ে ও হ্লাচ্ছাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী।

মেয়ের নানা নুরুল আলম ও পার্শ্ববর্তী বাড়ির জয়তুন বিবি জানান, দুপুরে পার্শ্ববর্তী বাড়ির শিশু মো. ইব্রাহিম নিহত শিশুর বাড়ির উঠোনে খেলতে গিয়ে চিৎকার দেয়। ইব্রাহিমের চিৎকার শুনে নিহত শিশুটির মা ও আশেপাশের লোকজন এসে স্বর্ণামণিকে উঠানে কাপড় শুকাতে দেয়া বাশেঁর (আড়ঁ) সাথে ওড়না গলায় পেঁচিয়ে ঝুলতে দেখেন। দ্রুত গলার ওড়না কেটে শিশুটিকে ফাঁস থেকে নামানো হয়। অনেকক্ষণ ঝুলে থাকায় ঘটনাস্থলে শিশুটির মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা সদর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, ‘ঘটনার পরপরই মেয়ের পরিবারের লোকজন বিষয়টি আমাকে জানায়। বিষয়টি লামা থানাকে জানানো হয়েছে।’

ঘটনাস্থল থেকে লামা থানার এসআই আবু হানিফ বলেন, শিশুটির মৃত্যু হয়েছে।  লাশের প্রাথমিক সুরতহালও করা হয়েছে।নিহত শিশুর মা পারভীন আক্তার কান্না করে জানান, একবছর আগে তার ২ বছরের আরেক ছেলে খালেদ বিন ওয়ালিদ পানিতে ডুবে মারা গেছে।

No comments

-->