শিরোনামঃ

ভারতে বরফের চাদরে ঢেকেছে শিমলা শহর

ভারতে বরফের চাদরে ঢেকেছে শিমলা শহর

আর্ন্তজাতিক ডেক্সঃ মনোয়ার ইমাম,ভারত কলকাতা,প্রতিনিধিঃবরফের চাদরে ঢেকেছে ভারতের শিমলা শহর,ও পৃথিবীর বিখ্যাত কমলা লেবুর দেশ, ভারতের হিমাচল প্রদেশ এর শিমলা শহর এ এবার ব্যাপক বরফ পাতের ফলে রাস্তা ঘাট ডেকে গিয়েছে।যার ফলে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। প্রতি বছর ন্যায় এবারও ভারত ও ভারতের বাইরে রাস্ট্র থেকে হাজার হাজার পর্যটক ভীড় করছে শিমলা শহরে। শহর বাইরে একই অবস্থা। 

কমলা লেবুর বাগিচার মাথার উপর এতটা বরফের কুচি পড়েছে যে দেখে মনে হচ্ছে যেন উপর দিয়ে কেউ সাদা চাদর বা ছাতা মেলে ধরেছে বাগানের উপর। বেশি ভাগ মানুষ সন্ধ্যা র মধ্যে লুকিয়ে যাচ্ছে বাড়িতে।কেউ খুব একটা সকাল সকাল বাড়ির বাইরে বের হতে চাইছে না। অফিস ও আদালত যাচ্ছে বেলা করে। এবং বাড়িতে তাড়াতাড়ি সম্ভব ফিরে আসছে।এ বৎসর করোনা ভাইরাস আক্রান্ত জেরে যখন লকডাউন চলেছে, ঠিক তখন হিমাচল প্রদেশ বিভিন্ন যায়গায় কমলা লেবুর চাষ বৃদ্ধি পেয়েছে।

এই হিমাচল প্রদেশ একেবারে হিমালয় পর্বতের গা ঘেঁষে চলে এসেছে। বর্তমান এ হিমাচল প্রদেশ মানুষ জন ঠান্ডায় যুবুথূবু অবস্থা হচ্ছে। মাঝে মাঝে রাস্তা পরিষ্কার করতে ছুটে আসছে ভারতের জাতীয় নিরাপত্তা কর্মী রা। সঙ্গে শিমলা শহরে এর সাফাই কর্মীরা। ইস্কুল কলেজ বন্ধ থাকায় পড়ুয়া রা বাড়িতে বসে অনলাইনে ক্লাস করছে। তবে সবার আগে প্রকৃতির পরিবেশ ও রূপে সেজেছে শিমলা শহর।না দেখলে বিশ্বাস করা যায় না।ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

No comments

-->