নতুন প্রকাশিতঃ

এমপিও ভুক্তির দাবিতে শিক্ষকদের মানববন্ধন।

এমপিও ভুক্তির দাবিতে  শিক্ষকদের মানববন্ধন।

 চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি

জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজসমূহের অনার্স-মাস্টার্স কোর্সের নিয়োগপ্রাপ্ত সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভুক্তির দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় এলাকার বঙ্গবন্ধু মঞ্চের সামনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজন এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে শিক্ষকরা বলেন, দেশের উচ্চ শিক্ষা বিস্তারে ও সরকারের জাতীয় শিক্ষানীতি-২০১০ বাস্তবায়নে দীর্ঘ ২৮ বছর ধরে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন তারা।কিন্তু অদ্যাবধি এমপিওভুক্ত হতে না পারায় বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স কোর্সের সাড়ে পাঁচ হাজার শিক্ষক মানবেতর জীবন-যাপন করছেন। 

এমন পরিস্থিতিতে এসব শিক্ষকদের প্রচলিত জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় সারাদেশের বেসরকারি কলেজে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত এমপিওভুক্তির দাবি জানান।পরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আহ্বায়ক মোঃ নুরুল ইসলাম, সদস্য সচিব মোঃ জমির উদ্দিন, শিক্ষক শরিফুল ইসলাম, মেসবাউদ্দিন, শহিদুল ইসলাম, মমতা মন্ডল প্রমুখ।

No comments

-->