নতুন প্রকাশিতঃ

তানোরে নতুন বছরের প্রথম দিনেই কোমলমতি শিক্ষার্থীরা পেলেন নতুন বই

 তানোরে নতুন বছরের প্রথম দিনেই কোমলমতি  শিক্ষার্থীরা পেলেন নতুন বই 


সোহেল রানা তানোর প্রতিনিধি

বছরের প্রথম দিনে নতুন বইয়ের ঘ্রাণে মৌ মৌ করে বিদ্যালয় প্রাঙ্গণ। প্রথম থেকে নবম শ্রেণির শিক্ষার্থীরা হাতে পায় ঝকঝকে মলাটের নতুন বই। করোনা মহামারীর আঘাতে এ বছর বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। তবে উৎসব না হলেও নির্ধারিত দিনে শিশুদের হাতে পৌঁছাচ্ছে নতুন বই। সময়মতো শিক্ষার্থীদের হাতে বই পৌঁছাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর নির্দেশনা অনুযায়ী তানোর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বছরের প্রথম দিনে বই বিতারণ করা হচ্ছে।


তানোর পৌরসভার গোকুল মথুরা দাখিল মাদ্রাসা কমিটির সভাপতি ও তানোর পৌর মেয়র আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী আবুল বাশার সুজন কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বছরের ক্যালেন্ডার ও বই তুলে দেন। 


অন্যদিকে" তানোর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও মডেল প্রাইমারি স্কুলে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তার সুশান্ত কুমার মাহাতো কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বছরের প্রথম দিনেই বই তুলে দেন।


তানোর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বই ১ জানুয়ারি (আজ)বিতরণ শুরু করা হয়েছে । স্কুল থেকেই শিক্ষার্থীদের বই নিতে হবে। একদিনেই প্রাথমিক বিদ্যালয়গুলোর বই বিতরণ করা হচ্ছে বলে ধারণা মাঠ পর্যায়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। তবে, যেসব প্রতিষ্ঠানে ৬০০ জনের বেশি শিক্ষার্থী রয়েছে সে স্কুলগুলোর বই বিতরণে দুই-তিন দিন সময় লাগতে পারে বলে জানা যায়।

No comments

-->