শিরোনামঃ

নবগঠিত ১৮টি ওয়ার্ড পাচ্ছেন ৪লেন সড়ক:মেয়র আতিক

নবগঠিত ১৮টি ওয়ার্ড পাচ্ছেন ৪লেন সড়ক:মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদকঃ নবগঠিত ১৮টি ওয়ার্ডের উন্নয়নে সরকার প্রায় সাড়ে ৪ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে উল্লেখ করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন সেখানকার ১৮ ফুটের রাস্তা নতুন করে চার লেন করতে হবে।’রোববার (১০ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে ডিএনসিসি আয়োজিত আলোচনা সভা ও ‘সবার আগে ঢাকা অ্যাপ’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, নতুন ১৮টি ওয়ার্ড যেখানে আগে আটটি ইউনিয়ন ছিল সেখানকার মানুষ অনেক কষ্টে আছে। আপনারা জেনে খুশি হবেন, নতুন ১৮টি ওয়ার্ডের উন্নয়নে সরকার ৪ হাজার ২৫ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। এটি দ্রুত বাস্তবায়ন হবে।চার লেনের সড়কের কথা উল্লেখ করে মেয়র বলেন, এটি ভাসানটেকের মতো ছোট কোনো রাস্তা নয়, এটা অনেক বড় কাজ। শুধু রাস্তা করে দিলাম তারপর বর্ষাকালে রাস্তা নষ্ট হবে এমন ডেভেলপমেন্ট চাই না। আমরা স্থায়ী ডেভেলপমেন্ট চাই। চার লেনের রাস্তা করতে গেলে সেখানে কাদের বাসাবাড়ি আছে সেটা জরিপের মাধ্যমে অধিগ্রহণ করতে হবে- যোগ করেন মেয়র। 

আতিকুল ইসলাম বলেন, সবার ঢাকা অ্যাপের মাধ্যমে জবাবদিহিতা নিশ্চিত হবে। আমাকে যেমন জনগণের কাছে প্রত্যেকটি কাজের জন্য জবাবদিহি করতে হয়, তেমনি প্রত্যেক কাউন্সিলরকেও কিন্তু তাদের কাজের জন্য জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। একইভাবে সিটি করপোরেশনের সবাইকেও জনগণের সামনে জবাবদিহি করতে হবে।মেয়র আতিক বলেন, সিটি করপোরেশনের কর্মীদের বলেছি, আমি ফিফথ গিয়ারে গাড়ি চালাই না। গাড়ির গতি হতে হবে সেভেনথ গিয়ারে। কাউন্সিলরদেরও একই কথা বলেছি।

অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ছাড়াও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি প্রমুখ।

No comments

-->