শিরোনামঃ

দিনাজপুরের হাকীমপুর সীমান্তে লাল টিনের ঘরের স্বপ্ন জাগছে ১৪৫ পরিবার

 দিনাজপুরের হাকীমপুর সীমান্তে লাল টিনের ঘরের স্বপ্ন জাগছে ১৪৫ পরিবার


রেজওয়ান আলী (দিনাজপুর) প্রতিনিধি-

উত্তরের জেলা দিনাজপুরে সীমান্ত ঘেষাঁ হাকিমপুর উপজেলা। এই উপজেলার তিনটি ইউনিয়ন,গৃহ ও ভূমিহীনদের জন্য নির্মাণ করা হচ্ছে স্বপ্নের ঘর। এসব ঘর মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওয়তায় ১৪৫টি ভুমিহীন পরিবারের মাঝে প্রদান করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরোদমে চলছে ঘর গুলো কাজ। দৃশ্যমান হতে আরম্ভ করেছে নির্মাণাধীন ঘরগুলো। ফাঁকা জায়গায় মনোরম পরিবেশে লাল টিনের ছাউনিতে দৃশ্যমান ঘরগুলো দেখতে বেশ সুন্দর লাগছে।

সরেজমিন দেখা যায়,উপজেলার খট্টামাধবপাড়া,আলীহাট,ও বোয়ালদাড় ইউনিয়নে ১৪৫টি ঘর নির্মাণ কাজ চলছে। ঘর গুলোর কাজ প্রায় শেষের দিকে। আগামী কয়েকদিনের মধ্যে ঘর গুলো ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে বলে জানা যায়। হাকিমপুর উপজেলার ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ কাওছার আলীবলেন,মাঠপর্যায়ে উপজেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়নাধীন এসব ঘর গুলোর কার্যক্রম চলছে। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে এক লাখ ৭৫ হাজার টাকা। 

এ টাকায় ২০ ফুট বাই ২২ ফুট প্রস্থের দুটি কক্ষ,একটি রান্না ঘর ও একটি টলেটসহ সামনে খোলা বারান্দা। এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম জানান, উপজেলায় মোট ১৪৫ টি ঘর নির্মাণ করা হচ্ছে। কাজ প্রায় শেষের দিকে। ইতিমধ্যে ৮০% কাজ শেষ হয়েছে। আগামী ২৩শে জানুয়ারি প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর গুলো গৃহহীনদের মাঝে হস্তান্তর করবেন।


No comments

-->