নতুন প্রকাশিতঃ

বাংলাদেশ প্রেসক্লাব কিশোরগঞ্জ উপজেলার সহযোগিতায় নবম শ্রেণির ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ

বাংলাদেশ প্রেসক্লাব কিশোরগঞ্জ উপজেলার সহযোগিতায় নবম শ্রেণির ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ

নুরুজ্জামান সরকার,জেলা প্রতিনিধি(নীলফামারী): নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়ভিটা ব্রিজ সংলগ্ন মোঃ টেক্কা ইসলামের কনিষ্ঠ কন্যা মোছাঃ ইস্ফা(১৪) বড় আশা নিয়ে চালিয়ে যাচ্ছিলেন তাঁর পড়াশুনা। এমতবস্থায় তাঁর মা বাবার সিদ্ধান্ত অনুযায়ী গত শনিবার (২- জানুয়ারি) রাত ১১ ঘটিকায় বিয়ে দিতে চায় তার মেয়েকে।ভাইয়া আমি পড়তে চাই, দাঁড়াতে চাই নিজের পায়ে জ্বলে ভরা আঁখির বারতা যেন বার বার মনে করিয়ে দেয় সেই মেয়েটির কথা।  বলছিলেন বাংলাদেশ প্রেশক্লাব কিশোরগঞ্জ শাখার সহযোদ্ধা মোঃ আশরাফুল ইসলাম রাজু।

প্রেস ক্লাব সূত্রে জানা যায়, বিষয়টি সম্পর্কে বাংলাদেশ প্রেস ক্লাব কিশোরগঞ্জ উপজেলা শাখার সাংবাদিকরা জানতে  পারে এবং তাৎক্ষণিক সাংবাদিক আবু সুফিয়ান এবং  আশরাফুল ইসলাম রাজু তৎক্ষনাৎ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাঁর বাবাকে বিষয়টি সম্পর্কে বলে এবং বাল্যবিবাহের কূফল গুলো তুলে ধরে।সাংবাদিকদের কাছে বাল্যবিবাহের কুফল সম্পর্কে জানতে পেরে ইস্ফার বাবা বুঝতে পারে । সে তার মেয়ের বিবাহ বন্ধ করার ব্যবস্থা করে একই সাথে তাঁর মেয়ের ভবিষ্যাতের কথা চিন্তা করে পড়াশুনা চালিয়ে যেতে উৎসাহ প্রদান করে।

অবশেষে মেয়েটির বাবা মেয়েকে ভালোভাবে পড়াশুনা চালিয়ে যাওয়ার মাধ্যমে সমাজে প্রতিষ্ঠিত হওয়ার তাগিদ প্রদান করেন।এতে এলাকার সাধারণ মানুষেরা সবাই ইস্ফার বাবার সিদ্ধান্তকে সঠিক বলে বাহবা প্রদান করে।

No comments

-->