শিরোনামঃ

পীরগঞ্জে অসহায় শীতার্ত আদিবাসীদের পাশে আইপজিটিভ

 ছবি অাছে


পীরগঞ্জে অসহায় শীতার্ত আদিবাসীদের পাশে আইপজিটিভ

মোঃ আসাদুজ্জামান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে শীতের তীব্রতা দিনদিন বেড়েই চলেছে । এতে করে চরম দুর্ভোগে পরেছে অসহায় শীতার্ত ও বেশ কিছু আদিবাসী পরিবার । কোথাও কোনাে শীতবস্ত্র না পেয়ে এভাবেই মানবেতর জীবন কাটাতে হচ্ছে তাদের । এতে করে কনকনে শীতের রাতে ঘুমাতেও পারে না তারা । তাদের এসব দুর্দশার চিত্র সংবাদ মাধ্যমে তুলে ধরেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা । এতে বিষয়টি বেশকিছু স্থানীয় সুশীল সমাজ ও সামাজিক সংগঠনের নজরে আসে । ১০ তারিখ রােববার বিকালে অসহায় শীতার্ত আদিবাসীদের জন্য কম্বল নিয়ে উপজেলার পাড়িয়া গ্রামে হাজির হয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আইপজিটিভ ।সেখানে ২০ টি আদিবাসী শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র হিসেবে  কম্বল বিতরণ করে তারা । 

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক হাবিবুল্লাহ হাবিব , সংগঠনের সহকারি অফিস সেক্রেটারী কামরুল ইসলাম সহকারি সােশ্যাল মিডিয়া ও কমিউনিকেশন মিিষ্ট কুহু রকি ইসলাম , জুবায়ের , হৃদয় , জারিন , সুমি ও প্রেস ক্লাব পীরগঞ্জের যুগ্ন সম্পাদক সবুজ আহম্মেদ , সদস্য আসাদুজ্জামান আসাদ , লিমন সরকার প্রমুখ। 

আইপজিটিভ এর পক্ষ থেকে হাবিবুল্লাহ হাবিব বলেন ‘ শীতকে হারিয়ে জয়ী হােক মানবতা ' এই শ্লোগানকে সামনে রেখে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী স্বেচ্ছাসেবী সংগঠন আইপজিটিভের উদ্যোগে উপজেলার পূর্ব - পাড়িয়া গ্রামের ২০ টি আদিবাসী শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেছি । 

শীতবস্ত্র বিতরণের অংশ হিসাবে পীরগঞ্জের একদম প্রান্তিক মানুষদের খুজে বেরকরে ইতি মধ্যে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ২৫০ জন এছাড়াও দূগাপূর পালিগাঁও সহ উপজেলার বেশ কিছু স্থানে আমরা শীতবস্ত্র বিতরণ করছি , এ কার্যক্রম আগামীদিনও অব্যাহত থাকবে ।

No comments

-->